গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য

খুব শীঘ্রই অনুষ্ঠিত হচ্ছে গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা। এবারে এই গুচ্ছ পদ্ধতিতে অংশগ্রহণ করছে প্রায় তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয়। যারা এর তালিকা এবং অন্যান্য বিষয় সম্পর্কে জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের এই প্রতিবেদক শেষ পর্যন্ত পড়বেন এবং দেখে নিবেন।

বাংলাদেশে যতগুলো প্রকৌশল বিশ্ববিদ্যালয় রয়েছে তার মধ্যে চট্টগ্রাম, রাজশাহী এমনকি খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় একসঙ্গে পরীক্ষায় অনুষ্ঠিত হয়। ফেব্রুয়ারি মাসের প্রথম পর্যন্ত এখানে আবেদন করার সময়সীমা শেষ পর্যন্ত ছিল। এরপর শিক্ষার্থীদের প্রবেশপত্র ডাউনলোড করা হয় এবং প্রাথমিকভাবে বাছাই করা হয় কারা কারা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে সে বিষয়টি।

গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য

এবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামীকাল আর যে সকল শিক্ষার্থীরা পরীক্ষা অংশগ্রহণ করবে তাদেরকে নির্দিষ্ট সময় কেন্দ্রে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে। যে সকল শিক্ষার্থীর যে কেন্দ্রে পরীক্ষায় পড়েছে এবং আসন সংখ্যা হয়েছে তাদেরকে অবশ্যই ওই সকল পরীক্ষার কেন্দ্রে উপস্থিত থাকতে হবে এবং ঐ সকল কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

কোন শিক্ষার্থীরা তাদের নির্দিষ্ট কেন্দ্র ব্যতীত অন্য কোন কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। আর যদি কেউ করে সে ক্ষেত্রে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাপনা নেওয়া হবে। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর খুব শীঘ্রই এর ফলাফল ঘোষণা করা হবে এবং পরবর্তী সময়ে মৌখিক পরীক্ষায় অনুষ্ঠিত হবে। এই ছিল গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সংক্রান্ত আপডেট তথ্য এবং খবর। আরো অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত আরো গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো জানতে হলে অবশ্যই আমাদের পাপড়ি নিউজ পত্রিকা নিয়মিত পড়বেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top