চবি এ ইউনিট ভর্তি পরীক্ষা প্রশ্নপত্র ২০২৪

শুরু হয়ে গিয়েছে চবি এ ইউনিট ভর্তি পরীক্ষা। সারা বাংলাদেশ জুড়ে সকল শিক্ষার্থীরা এখন চট্টগ্রামে পরীক্ষায় অংশগ্রহণ করছে যারা এখানে আবেদন করেছিলেন। আজকের এই খবরে আপনাদের সামনে তুলে ধরা হবে এ ইউনিট প্রশ্নপত্র এবং পরীক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো। যাতে করে পরে বলতে ধাপের শিক্ষার্থীরা জানতে পারেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত সকল আপডেট তথ্য এবং নিউজগুলো।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষা

আজ দুই মার্চ রোজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে অর্থাৎ বেলা ১১ টা থেকে শুরু হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা। আর এ ভর্তি পরীক্ষা চলমান ছিল দুপুর 12 টা পর্যন্ত অর্থাৎ মোট 1 ঘন্টা এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই ইউনিটে মূলত বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরাই পরীক্ষায় অংশগ্রহণ করে। যেমন এর মধ্যে বিষয় রয়েছে জীববিজ্ঞান, বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিংসহ বেশ কয়েকটি ডিপার্টমেন্ট। তবে এই অনুষদে রয়েছে বেশ কয়েকটি নির্দিষ্ট আসন সংখ্যা। যেমন এখানের মোট আসন সংখ্যা হচ্ছে ১২১৫ টি। যার বিপরীতে শিক্ষার্থীরা আবেদন করেছিলেন 99 হাজার 521জন। আর প্রতিটি সিট এর বিপরীতে লড়াই করবে ১৮০ জন করে শিক্ষার্থী।

চবি এ ইউনিট ভর্তি পরীক্ষা প্রশ্নপত্র

পরীক্ষা শেষ হয়ে গেছে এবং খুব দ্রুত আপনাদেরকে এই ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র আপনাদের সাথে দিয়ে আসব। যারা অন্যান্য ইউনিটের ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করবে‌ তাদের জন্য এই বিষয়টি বেশ সুবিধা হবে। যারা এই প্রশ্নপত্র দেখতে আগ্রহী তারা নির্দিষ্ট সময়ের পর এখান থেকে প্রশ্নপত্র দেখতে পারবেন।

আমাদের ওয়েবসাইটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত তথ্যগুলো আরো জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকার আপডেটের সঙ্গে থাকবেন। আমাদের পত্রিকায় শেয়ার করা হয়ে থাকে সকল শিক্ষা মূলক আপডেট খবর গুলো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top