চবি ভর্তি রেজাল্ট ২০২৪

পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি গুরুত্বপূর্ণ একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে চট্টগ্রাম ইউনিভার্সিটি। তাই অনেকেই জানতে চাচ্ছেন চবি ভর্তি পরীক্ষার রেজাল্ট সম্পর্কে। যে সকল শিক্ষার্থীরা এই ভর্তি পরীক্ষার সংক্রান্ত তথ্য জানতে চাচ্ছেন তাদের জন্যই আমাদের আজকের এই নিউজ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

গত কয়েক সপ্তাহ আগে থেকেই শুরু হয়েছে চট্টগ্রাম ইউনিভার্সিটি বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা। তবে ইতিমধ্যে একটি দুটি ইউনিটের ফলাফল ঘোষণা করা হলো এখন সমষ্টিগতভাবে অনেক ইউনিটের ফলাফল প্রকাশ করা হবে। যারা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে তারপর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো এখানে ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদের আগ্রহ থাকে অনেক বেশি। তাই এখানে প্রত্যেক বছর পরীক্ষায় অংশগ্রহণ করে হাজার হাজার থেকে লাখ লাখ শিক্ষার্থী পর্যন্ত।

চবি ভর্তি রেজাল্ট ২০২৪

এবারে যারা এই ইউনিভার্সিটিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের ফলাফলে প্রকাশিত করা হচ্ছে এখন। এখানে ফলাফল দেখার জন্য শিক্ষার্থীদের কে প্রথমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। আর এই ওয়েবসাইটে প্রবেশ করার পর শিক্ষার্থীরা দেখতে পারবেন এডমিশন নামের একটি সেকশন রয়েছে। এবার এই সেকশনে প্রবেশ করতে হবে এবং সেখান থেকে পিডিএফ আকারে ফলাফল দেখতে পারবেন একজন শিক্ষার্থী।

CU Admission Result 2024 Pdf

এছাড়াও শিক্ষার্থীরা যখন অনলাইনে আবেদন করেছিলেন তখন তাদেরকে দেওয়া হয়েছে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড। এই সকল তথ্য দিয়ে একজন শিক্ষার্থী লগইন করে দেখতে পারবেন তাদের কাঙ্ক্ষিত ফলাফল। এছাড়াও তবে ভর্তি রেজাল্ট ২০২৪ এ যারা গঠিত হয়েছে তাদেরকে জানিয়ে দেওয়া হবে নির্দিষ্ট নাম্বারে।

সকল ইউনিভার্সিটি সংক্রান্ত আরো গুরুত্বপূর্ণ বিষয় এবং তথ্য জানতে হলে অবশ্যই আপনি নিউজ পত্রিকা নিয়মিত পড়বেন। আমাদের এই পত্রিকায় তুলে দেওয়া হয়ে থাকে সকল সরকারি ব্যয় দরকারি এ বিশ্ববিদ্যালয়ের অধিদপ্তর গুরুত্বপূর্ণ বিষয়গুলো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top