গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৪

ইতিমধ্যে অনুষ্ঠিত হয়ে গিয়েছে প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা। মূলত এটি গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অনুষ্ঠিত হয়ে গেছে। এবারের এই পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় কয়েক লক্ষ শিক্ষার্থী। পরীক্ষায় অংশগ্রহণ করার পর শিক্ষার্থীর মধ্যে দেখা দেয় প্রচন্ড ফলাফল হওয়ার আগ্রহ। কারণ একজন শিক্ষার্থী যদি এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে তাহলে পরবর্তী ধাপে। যারা সকল ধাপ অতিক্রম করতে পারবে তারাই চূড়ান্তভাবে ভর্তি হতে পারবে এই সকল প্রকৌশল বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশে বেশ কয়েকটি প্রকৌশল বিশ্ববিদ্যালয় থাকলেও উচ্চ পদ্ধতিতে অনুষ্ঠিত হয় মাত্র তিনটি। একটি হচ্ছে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়। অন্যদিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইতিমধ্যে পরীক্ষা অনুষ্ঠিত হয়ে গেছে এবং প্রিমিনারি পরীক্ষার ফলাফল ঘোষণা করে দেওয়া হয়েছে। খুব শীঘ্রই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে এমনকি পরবর্তী সময়ে ফলাফল ঘোষণা করা হবে। কিন্তু এই গুচ্ছা প্রকৌশল বিশ্ববিদ্যালয় পরীক্ষার সময়সীমা শুরু হয়েছে আজকে থেকে আর আজকে এই পরীক্ষায় অনুষ্ঠিত হবে।

গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল

পরীক্ষা শেষ হয়েছে মাত্র আজকে আর এই পরীক্ষা শেষ হওয়ার মাত্রই ফলাফল পাওয়া সম্ভব নয়। সাধারণত এই সকল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়ে থাকে সর্বনিম্ন দুইদিন পর থেকে। কখনো এই ফলাফল এর সময়সীমা পৌঁছে যায়। যারা এই ফলাফল দেখতে আগ্রহী তারা অবশ্যই নিচে ধাপগুলো অনুসরণ করুন এবং সেখান থেকে দেখে নিন ফলাফল।

এ ফলাফল দেখতে হলে প্রথমে যেকোনো ধরনের একটি অ্যান্ড্রয়েড মোবাইল অথবা কম্পিউটার ডিভাইস থেকে প্রবেশ করতে হবে এই ওয়েবসাইটে। অথবা প্রত্যেকটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং সেখান থেকে নোটিশবোর্ড অনুসারে ফলাফল দেখতে পারেন। এছাড়াও লগইন করে সরাসরি ফলাফল দেখতে পারবেন একজন শিক্ষার্থী। এছাড়াও যারা পরীক্ষায় উত্তীর্ণ হবে তাদেরকে সরাসরি এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

তবে আপনারা উপরের নিয়মে প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল দেখতে পারবেন। এরকম আরো অন্যান্য বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য জানতে হলে অবশ্যই আমাদের পাপড়ি নিউজ পড়বেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top