রাবি সি ইউনিট ভর্তি রেজাল্ট ২০২৪

কয়েকদিন আগে অনুষ্ঠিত হয়ে গিয়েছে রাবি সি ইউনিট ভর্তি পরীক্ষার। আজকের এই প্রতিবেদনে আমরা জানবো রাজশাহী বিশ্ববিদ্যালয় সি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্য। চলুন তাহলে এখন আমরা দেখে নেই এই গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো।

বাংলাদেশের যতগুলো সাধারণ পাবলিক ইউনিভার্সিটি রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় জাতীয় সংক্ষিপ্ত বলা হয় রাবি। প্রত্যেক বছর এখানে শিক্ষার্থীদের জন্য একটি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়। আর প্রত্যেক বছরের মত এবারও প্রকাশিত করা হয়েছিল একটি ভর্তি বিজ্ঞপ্তি। যেখানে শিক্ষার্থীরা আবেদন করেছিলেন। এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল বেশ কয়েকটি গ্রুপ অনুসারে। মূলত এটি হচ্ছে বিজ্ঞান বিভাগের একটি ইউনিট। রাজশাহী ইউনিভার্সিটির বিশেষ এক বিজ্ঞপ্তিতে জানা যায় ৫ মার্চ এই বিশ্ববিদ্যালয়ে যে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে মোট আবেদনকারীর ৮২ শতাংশ উপস্থিত ছিল। প্রায় ১২% শিক্ষার্থীরা ছিল অনুপস্থিত।

রাবি সি ইউনিট ভর্তি রেজাল্ট ২০২৪

পরীক্ষায় অংশগ্রহণ করার পর শিক্ষার্থীদের জানার আগ্রহ রয়েছে এই ফলাফল কখন প্রকাশ করা হবে। আরো আগ্রহ রাগ করা হচ্ছে ফলাফল কিভাবে দেখবে সে বিষয় সম্পর্কে। মূলত এটা ছিল লিখিত পরীক্ষা আর লিখিত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হোক দেওয়া হয় পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দুই দিন থেকে এক সপ্তাহ পর্যন্ত। যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদেরকে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন অথবা এই লিংকে সরাসরি প্রবেশ করতে পারেন। এই ওয়েবসাইটে প্রবেশ করার পর সেখানে পিডিএফ আকারে ফলাফল দেখার অপশন রয়েছে এবং পিডিএফ ডাউনলোড করে ফলাফল দেখতে পারেন। এছাড়াও যারা এখানে আবেদন করেছিলেন অনলাইনে তখন তাদের দেওয়া ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে রাবি সি ইউনিট ভর্তি ফলাফল দেখতে পারবেন একজন শিক্ষার্থী। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত সকল তথ্য এবং আপডেট খবর জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top