অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪

ইতিমধ্যে প্রকাশিত করা হয়েছে অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন। যারা এই রুটিন খুঁজতে ছিলেন তাদের জন্য রয়েছে এখন সুবর্ণ সুযোগ। কেননা পরীক্ষার সময়সূচি প্রকাশিত করা হয়েছে সাম্প্রতিক সময়ে।

বাংলাদেশের যতগুলো বিশ্ববিদ্যালয় রয়েছে তার মধ্যে যত প্রিয় একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়। যা অনেকে বলে থাকে ন্যাশনাল ইউনিভার্সিটি। যে সকল শিক্ষার্থীরা পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি হতে পারেন না তাদেরই পছন্দ থাকে জাতীয় বিশ্ববিদ্যালয়। আর এ বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ রয়েছে বেশ কয়েকটি কোর্স তার মধ্যে অন্যতম আর একটি জনপ্রিয় কোর্স হচ্ছে অনার্স। প্রত্যেক বছর অনার্সে ভর্তি হয়ে থাকে সারা বাংলাদেশ থেকে প্রায় কয়েক লক্ষ শিক্ষার্থীরা। এখানে যারা চার বছরে পোস্টটি করে তাদের রয়েছে প্রথম বর্ষ দ্বিতীয় বর্ষ দ্বিতীয় বর্ষ এবং চতুর্থ বর্ষ। প্রত্যেক বর্ষের বোর্ড পরীক্ষার মাধ্যমে যারা উত্তীর্ণ হতে পারে তারা পরবর্তী বর্ষে ভর্তি হতে পারে অথবা পড়তে পারে।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪

কিন্তু যারা প্রথম দুইটা বর্ষ শেষ করেছে তাদের এবার তৃতীয় বসে রয়েছে এমনকি তারা চতুর্থ বর্ষে উঠবেন তাড়াতাড়ি এই পরীক্ষায় অনুষ্ঠিত হবে সাম্প্রতিক সময়ে। তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা বেশ চিন্তিত ছিল তাদের পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে কারণ আগামীতে রয়েছে রমজান আবার এই মিলিয়ে তারা ছিল বেশ চিন্তিত। অর্থাৎ রমজানে পরীক্ষা অনুষ্ঠিত হবে নাকি ঈদের পর অনুষ্ঠিত হবে সে বিষয়টি ছিল অনেক দ্বিধা দ্বন্দ্বে। আজকের এই প্রতিবেদনে আমরা তুলে ধরছি এই রুটিন সম্পর্কে।

Honours 3rd year routine 2024 PDF

এই পরীক্ষার রুটিন শুধুমাত্র তাদের জন্যই যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধীনস্থ বিভিন্ন সরকারি বেসরকারি কলেজ সময়ে তৃতীয় বর্ষে পড়াশোনা করছে। যারা এই রুটিন দেখতে আগ্রহী তারা উপরে লিংকে প্রবেশ করে সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪। এরকম জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্যান্য আপডেট এবং সর্বশেষ খবরগুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন। পাপড়ি নিউজ এর শেয়ার করা হয়ে থাকে সকল আপডেট এবং সর্বশেষ খবর গুলো।

এমআইএসটি ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top