এমআইএসটি ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

আজকে প্রকাশিত করা হয়েছে এমআইএসটি ভর্তি পরীক্ষার রেজাল্ট। গত কয়েকদিন আগে প্রকাশিত হয়েছে এখানকার ভর্তি পরীক্ষা আর এই ভর্তি পরীক্ষার ফলাফল যারা দেখতে আগ্রহী তারা অবশ্যই আমাদের এই খবর পড়বেন এবং দেখে নেবেন নির্দিষ্ট নিয়ম কানুন গুলো।

বাংলাদেশের অন্যতম একটি ইনস্টিটিউট হচ্ছে মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স এন্ড টেকনোলজি। এখানে প্রত্যেক বছর শিক্ষার্থীরা ভর্তি হয়ে থাকে ভর্তি পরীক্ষার মাধ্যমে। মূলত এবার যে বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছিল সেটি হচ্ছে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের ভর্তি বিজ্ঞপ্তি। আর এর বিপরীতেই শিক্ষার্থীরা আবেদন করেছিলেন অনলাইনে। অনলাইনে মাধ্যমে আবেদন করার পর শিক্ষার্থীদেরকে লিখিত পরীক্ষার জন্য পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। আর সেই পরীক্ষার ফলাফল প্রকাশিত করা হচ্ছে আজকে। আর এই ফলাফল যারা দেখতে আগ্রহী তারা নিচের ধাপগুলো অনুসরণ করুন এবং দেখে নিন ফলাফল।

এমআইএসটি ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

মূলত এই ভর্তি পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছিল গত ১৭ই ফেব্রুয়ারি। শুধু তাই নয় এর ভর্তির আবেদন প্রক্রিয়া চলমান ছিল আর ১৭ই জানুয়ারি ২০২৪ পর্যন্ত। ‌ শিক্ষার্থীরা এখানে আবেদন করার পর তারপর এডমিট কার্ড ডাউনলোড করে এবং চূড়ান্ত ভাবে গত ১৭ই তারিখে অংশগ্রহণ করে ভর্তি পরীক্ষা। প্রায় দুই সপ্তাহ পর এর ফলাফল ঘোষণা হতে যাচ্ছে এবং ঘোষণা হয়েছে ইতিমধ্যে। তবে প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ঘোষণা করা হয় গত পাঁচ ফেব্রুয়ারি। এবারের পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে আর্কিটেকচার, পদার্থ, রসায়ন, ইংরেজি এবং আরও অন্যান্য বিষয়ের উপরে।

MIST result 2024

যারা এ ফলাফল দেখতে আগ্রহী তারা অবশ্যই আমাদের এই লিঙ্কে প্রবেশ করুন। এই লিঙ্কে প্রবেশ করার পর শিক্ষার্থীরা দেখতে পারবেন ফলাফল নামের একটি অপশন এখন এই অপশনে প্রবেশ করে তারা দেখতে পারবেন তাদের পছন্দের কাঙ্খিত ফলাফল। পিডিএফ আকারে এই ফলাফল দেখতে পারবেন আবার সরাসরি ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে এখানে প্রবেশ করে দেখতে পারবেন একজন শিক্ষার্থী। এমআইএসটি ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার যে ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করতে হবে সেটি অবশ্যই আবেদন করার সময় যে ইউজার আইডি পাসওয়ার্ড দেওয়া হয়েছে সেটিতে দেখতে হবে।

অন্যান্য :

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top