উপজেলা মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – MA O Shishu Shastho Kendro Job

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (MA O Shishu Shastho Kendro Job Circular 2024) ৮২৮টি শূন্য পদ পূরণের লক্ষ্যে ০৭টি চাকরির ক্যাটাগরিতে নতুন জব সার্কুলার প্রকাশিত করেছে।

এটি সারা বাংলাদেশ ব্যাপি সকল জেলা পর্যায়ে প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের সকল গ্রাম থেকে শুরু করে বাংলাদেশের প্রত্যেকটি যোগ্যতা সম্পন্ন নাগরিক (Citizen) যোগ্য পদে চাকরির জন্যে আবেদন করতে পারবে।

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র বাংলাদেশের যোগ্য ও অভিজ্ঞতা সম্পন্ন লোকদের জন্য ৮২৮ টি শূন্য পদে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি ০১ সেপ্টেম্বর ২০২৩ ইং তাদের সাইটে https://mowca.gov.bd তে প্রকাশ হয়েছে। জেএসসি/জেডিসি পাস সর্বনিম্ন যোগ্যতায় আবেদন করা যাবে।

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন পত্র যাচাই-বাছাই করে যোগ্য ব্যক্তিদের তাদের পদ অনুযায়ী চাকরি জন্য নির্বাচিত করবে। মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন পোস্ট অফিসের মাধ্যমে প্রেরণ করতে হবে বা সরাসরি গিয়ে আবেদনপত্র জমা দিতে হবে। চাকরির আবেদন পত্র প্রেরণ করার শেষ তারিখ ও সময় ১৩ মার্চ ২০২৪ ইং।

উপজেলা মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিযোগ ২০২৪ এ শিক্ষাগত যোগ্যতায় ও অভিজ্ঞতা যোগ্যতায় (Educational Qualified & Experience Qualified) ব্যক্তিরা শুধুমাত্র চাকরির জন্য আবেদন পত্র জমা দিতে পারবে। তবে এই মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির পদের শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী ভিন্নতা রয়েছে।

বাংলাদেশের যোগ্যতায় ও অভিজ্ঞতাই স্বয়ংসম্পূর্ণ ১৮ থেকে ৩০ বৎসর (18-30) বয়সের মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরিতে আবেদন আগ্রহী ব্যক্তিরা আবেদন করতে পারবে। তবে মুক্তিযোদ্ধা কোটা, প্রতিবন্ধী কোটা, উপজাতি কোটায় আবেদনের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ১৮ থেকে ৩২ (18-32) বছর করা হয়েছে।

যোগ্যতা অনুযায়ী একজন চাকরি প্রার্থী চাইলে একাধিক উপজেলা মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির পদে আবেদন করতে পারবে। তবে একটি চাকরি পদ (Job Post) এ চাকরি তো আবেদন করাই ভালো। অনেক সময় দেখা যায় একই সময়ে একাধিক মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির পরীক্ষা হয়ে থাকে অনেক সময় মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির পরীক্ষার সময় নিয়ে আপনি সমস্যা করতে পারেন।


মনে রাখুন: যোগ্যতায় স্বয়ংসম্পূর্ণ না হলে/যোগ্যতাই কমতি থাকলে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন করলেও কোন লাভ হবে না। মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন বাতিল করে দিবে।

এছাড়া চাকরির আবেদনপত্রে কোন ভুল তথ্য দিলে যদি সেটি মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র ধরতে পারে তাহলে আপনার চাকরির আবেদন বাতিল বলে গণ্য করবে। আবেদনপত্র ভুল তথ্য দেওয়া একটি অপরাধ।


মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪ সার্কুলার

আবেদনপত্র সকল নির্দেশনা হবে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র এর নিয়ম অনুসারে যেভাবে তারা চাকরির আবেদন প্রেরণ করার নিয়ম উল্লেখ করেছে।

এটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় যে চাকরির আবেদন কোনভাবেই মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের নিয়মের বাইরে করা যাবে না। চাকরির আবেদন করার সময় হুবহু আপনাকে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদনের নিয়ম অনুসরণ করে সঠিক সময়ে সঠিক নিয়মে সম্পন্ন করে নিতে হবে।

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪ এ আবেদন করার জন্য আপনাকে সর্বপ্রথম মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র অফিসিয়াল সাইট https://mowca.gov.bd তে প্রবেশ করে আবেদনপত্রের PDF ফাইল ডাউনলোড করতে হবে।

পরে আপনাকে National ID Card, Educational Certificate এর তথ্য দিয়ে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন ফরম (Application Form) পূরণ করা লাগবে। এছাড়া চাকরির আবেদন পত্র Passport Size Photo সংযুক্ত করতে হবে।

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন (Application) সম্পন্ন করার জন্য আবেদন ফি (Application Fee) –/- টাকা ব্যাংকের মাধ্যমে জমা দিতে হবে।

তাই চাকরিতে আবেদন পত্র প্রেরণ করার পূর্বেই মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র জব সার্কুলার 2024 (MA O Shishu Shastho Kendro Job Circular 2024) সম্পর্কে সকল তথ্য সার্কুলার থেকে জেনে নিতে হবে।

MA O Shishu Shastho Kendro Job Circular 2024

সংস্থার নামমা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র।
সংস্থার ক্যাটাগরিসরকারি (Government)
চাকরির ক্যাটাগরিসরকারি চাকরি
প্রকাশ০১ সেপ্টেম্বর ২০২৩ ইং।
মোট সার্কুলার সংখ্যা০১টি চলমান। (Running)
চাকরির পদের ক্যাটাগরি০৭টি।
মোট লোক সংখ্যা৮২৮ জন।
জব ক্যাটাগরিএনজিও সংস্থা।
শিক্ষাগত যোগ্যতার প্রয়োজনীয়তাSSC, HSC, Graduate/Post Graduate পাস হতে হবে।
বয়স১৮ থেকে ৩০ বৎসর।
অভিজ্ঞতা প্রয়োজনীয়তাকিছু পদে লাগবে/ আবার কিছু পদে লাগবেনা।
আবেদনের জেলাসকল জেলা (All District)
মাসিক সেলারিসর্বনিম্ন ৮,২৫০/- টাকা
আবেদন ফরম জমা দেওয়ার পদ্ধতিপোস্ট অফিস/সরাসরি গিয়ে জমা দেওয়া লাগবে।
আবেদনের জন্য ফিসার্কুলার অনুযায়ী
আবেদন শুরু০১ মার্চ ২০২৩ ইং।
আবেদন শেষ১৩ মার্চ ২০২৩ ইং।
কর্তৃপক্ষের ওয়েবসাইটhttps://mowca.gov.bd

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪ ইমেজ

চাকরির আবেদনের গুরুত্বপূর্ণ সকল বিষয় জানার জন্য মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪ সার্কুলার অফিশিয়াল ইমেজ দেখতে হবে। এর মধ্যে চাকরির আবেদনের বয়সসীমা, আবেদন করার পদ্ধতি, লিঙ্গ, আবেদনের ঠিকানা সহ সকল প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ তথ্য লিখা আছে। দয়া করে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪ এর সকল তথ্য জানতে নিচের সার্কুলার ইমেজ মনোযোগ দিয়ে পড়ুন।

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪

০১ মার্চ ২০২৩ ইং অনলাইনে প্রকাশ হয়েছে।

আবেদন করতে হবে ইমেইলের মাধ্যমে অনলাইনে।

১৩ মার্চ ২০২৩ ইং তারিখের মধ্যে আবেদন প্রেরণ করতে হবে।

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪ PDF ডাউনলোড

চলমান সকল সার্কুলার গুলোর পিডিএফ ফাইল (PDF) এখানে সংযুক্ত করা হয়েছে। মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির বিজ্ঞপ্তির পিডিএফ ফাইল সংগ্রহ করার জন্য নিচের দেওয়া ওয়েবসাইটের লিংকে ক্লিক করুন।

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির Pdf ফাইল ডাউনলোড।

আরো চলমান সার্কুলার গুলো দেখুন।



মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরিতে আবেদনের শর্তাবলী

  • নাগরিক: শুধুমাত্র বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন নাগরিক মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির জন্য আবেদন করতে পারবে।
  • নির্দিষ্ট বয়সসীমা: অবশ্যই আপনাকে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪ সার্কুলারে উল্লেখিত তারিখ অনুযায়ী বয়স হতে হবে।
  • শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: অবশ্যই আপনার মধ্যে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪ সার্কুলার উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা ও পদ অনুযায়ী অভিজ্ঞতার লাগবে।
  • আবেদনের জেলা: কিছু পদে সকল জেলার লোকজন আবেদন করতে পারবে, আবার কিছু পদে নির্দিষ্ট জেলার লোকজন আবেদন করতে পারবে।
  • চাকরির আবেদন পদ্ধতি: আপনাকে অবশ্যই মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র জব সার্কুলার ২০২৪ অফিস অফিশিয়াল নোটিশ অনুযায়ী চাকরির আবেদন সম্পন্ন করতে হবে।
  • আবেদন ফরম: মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন ফরম সংগ্রহ করতে হবে।
  • আবেদন ফি: মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদনের নির্দিষ্ট ফি নির্দিষ্ট সময়ে ব্যাংকের মাধ্যমে পরিশোধ করতে হবে।

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন করার পদ্ধতি (Application Process)

সর্বপ্রথম আপনাকে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর সকল তথ্য উপরের সংযুক্ত করা সারকুলার ইমেজ থেকে দেখে নিতে হবে। যাতে করে আপনি সঠিকভাবে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র এর চাকরির আবেদন সম্পন্ন করতে পারেন। তারপর নিচের দেওয়া পদ্ধতি অনুসরণ করে চাকরির আবেদন সম্পন্ন করুন।

  • https://mowca.gov.bd অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকুন।
  • নিচের দিকে যান। (নিচের দিকে Scroll করুন)
  • “নোটিশ বোর্ড” দেখুন।
  • মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন ফরম PDF ফাইল সংগ্রহ করুন।
  • সঠিক তথ্য (Right Information) দিয়ে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন পত্র পূরণ করুন।
  • পাসপোর্ট সাইজের পরিষ্কার ছবি চাকরির আবেদন পত্রের সঙ্গে সংযুক্ত করুন।
  • ব্যাংক ড্রাফ্টের (Bank Draft) মাধ্যমে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন ফি পাঠিয়ে দিন।
  • সবার শেষে, মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র অফিশিয়াল ঠিকানায় চাকরির আবেদন পত্র প্রেরণ করুন।

আবেদন সম্পর্কিত সমস্যার সমাধান

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির আবেদন সম্পর্কিত সমস্যার সমাধান করার জন্য আপনি নিচের দেওয়া কন্টাক্ট মাধ্যমে যোগাযোগ করে সমাধান করতে পারেন।

  1. https://mowca.gov.bd ওয়েবসাইটে গিয়ে যোগাযোগ পেজে ইমেইল ঠিকানা (Email Address) নিয়ে মেইল করুন।
  2. আমাদেরকেও আমাদের ওয়েবসাইটের যোগাযোগ পেজের মাধ্যমে আপনার সমস্যা সম্পর্কে জানাতে পারেন।

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির পরীক্ষা

যোগ্য ও সঠিক আবেদনকারীকে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির জন্য নির্বাচিত করতে পরীক্ষার (Job Test) আয়োজন করবে। এই পরীক্ষায় সঠিক আবেদনকারী কে তিনটি (০৩) ধাপে চাকরির পরীক্ষা দিতে হবে।

  1. লিখিত পরীক্ষা যেটি আমরা (Written Exam) নামে জানি।
  2. মৌখিক পরীক্ষা যেটি আমরা (Oral Exam) নামে জানি।
  3. কম্পিউটার দক্ষতা পরীক্ষা (Computer Exam/Computer Skills Test)

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরির মৌখিক পরীক্ষা

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরি পাওয়ার ক্ষেত্রে মৌখিক পরীক্ষা খুবই গুরুত্বপূর্ণ গুরুত্ব বহন করে। মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র চাকরি পাওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে মনোনীত পেতে অবশ্যই আপনাকে মৌখিক পরীক্ষায় (Oral Examination) পাশ করতে হবে।

মৌখিক পরীক্ষায় শুধু তারাই অংশগ্রহণ করতে পারবে যারা লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় পাশ করবে। যে সকল গুরুত্বপূর্ণ ডকুমেন্ট (Document) আপনার সঙ্গে আনতে হবে মৌখিক পরীক্ষার সময় তা নিচে আমরা উল্লেখ করে দিচ্ছি।

  • মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য প্রবেশপত্র/এডমিট কার্ড। (Admit Card)
  • সকল শিক্ষাগত সার্টিফিকেটের সত্যায়িত পরিস্কার ফটোকপি।
  • কম্পিউটার ব্যবহারে দক্ষতার সার্টিফিকেট/কম্পিউটার সার্টিফিকেট (Computer Certificate) থাকলে প্রয়োজনে নিয়ে আসতে হবে।
  • চাকরির আবেদন ফরমে উল্লেখিত ঠিকানা এলাকার ওয়ার্ড মেম্বার/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/উপজেলা চেয়ারম্যান/পৌরসভার মেয়র /সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার/কাউন্সিলর কর্তৃক স্বাক্ষর ও সিলসহ রিপিটেশন ঠিকানা ডকুমেন্ট সঙ্গে নিয়ে আসতে হবে।
  • চারিত্রিক সনদপত্র (Character Certificate) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দ্বারা ভেরিফিকেশন করতে হবে।
  • চাকরির জন্য আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে মুক্তিযোদ্ধার সনদ, প্রতিবন্ধী হলে তার সনদ, ও উপজাতি হলে তার প্রয়োজনীয় ডকুমেন্টস সঙ্গে নিয়ে আসতে হবে।

প্রতিদিন নিত্য নতুন সকল জনপ্রিয় প্রাইভেট চাকরি ও সকল সরকারি চাকরি খবর বিস্তারিতভাবে জানতে আমাদের ওয়েবসাইট বুকমার্কে সেভ করে রাখুন।

প্রতিদিন মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র নিয়োগ ২০২৪ এর মত নতুন নতুন সকল গুরুত্বপূর্ণ চাকরির বিজ্ঞপ্তি দেখতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত আসুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top