ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

আজকে প্রকাশিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল গতকাল অনুষ্ঠিত হয়েছে ঢাবি ভর্তি পরীক্ষা ২০২৪। সেই পরীক্ষার ফলাফল ঘোষণা করা হচ্ছে।

গতকালকে বেলা ১১ টা থেকে অনুষ্ঠিত হয়েছে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা। ৬০ নম্বরের নৈবিত্তিক এবং ৪০ নম্বরে লিখিত পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে এখানে। যারা এই ডিপার্টমেন্টে ভর্তি হতে ইচ্ছুক তারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভাগীয় পর্যায়ে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। যে বিষয়টি বেশি লক্ষ্য করা গিয়েছে সেটি হচ্ছে বেশিরভাগ শিক্ষার্থীরা ঢাকার কেন্দ্রে পরীক্ষা দিতে ইচ্ছুক। এবারের এই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে সারা বাংলাদেশ থেকে ১লক্ষ ১২ হাজার শিক্ষার্থীরা যার মধ্যে আসন সংখ্যা ছিল মাত্র ২৯৮৪ টি। প্রতিটি সিট এর বিপরীতে অনেক সংখ্যক প্রার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছে এমনটাই দেখা যাচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪

এখানে প্রথমে একটি ভর্তি বিভক্তি প্রকাশিত করা হয়। এই ভর্তি বিজ্ঞপ্তিতে যারা দেখেছে তারা অনলাইনে আবেদন করেছেন। তবে অনলাইনে আবেদন করার ক্ষেত্রে শিক্ষার্থীদের প্রয়োজন হয়েছিল নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা। এবারে পালের আবেদন করেছেন এই বিভাগের বিপরীতে। তারা গতকালকে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। সফলভাবে এবং ভালোভাবে পরীক্ষায় দিয়েছে। প্রশ্নপত্র ফাঁস নিয়ে একটি চক্র প্রতারণা করে আসছিল তাদেরকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে এবং উপযুক্ত শাস্তির ব্যবস্থাপনা করা হয়েছে।

জাবি এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

ফলাফল ঘোষণা করা হয়েছে যারা এখন পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল পাননি। তারা এই লিঙ্কে প্রবেশ করুন এবং সেখান থেকে দেখে নিন ঢাবি ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৪। এভাবেই মূলত ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হয়। বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত আরো গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানতে হলে পাপড়ি নিউজ এর সঙ্গে থাকবেন।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top