৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল

খুব শীঘ্রই প্রকাশিত করা হবে ৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল। আর যারা এই পরীক্ষার ফলাফল দেখতে আগ্রহী তারা অবশ্যই আমাদের নিজের ধাপগুলো অনুসরণ করবেন তাহলে খুব সহজে দিতে পারবেন পরীক্ষার ফলাফলটি। চলুন আমরা দেখে নেই কিভাবে এই ফলাফল দেখবেন এবং কবে প্রকাশিত হবে।

বাংলাদেশের প্রায় সকল শিক্ষার্থীর স্বপ্ন থাকে বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়া এবং যেকোনো একটি ক্যাডারে মনোনীত হওয়া। তবে এখানে কেবল নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবে। এখানে আবেদন করার জন্য প্রার্থীদেরকে অবশ্যই স্নাতক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। প্রতিবছর এখানে বিজ্ঞপ্তি প্রকাশিত করার পর প্রাচীরা অনলাইনে আবেদন করেন তারপর বেশ কয়েকটি ধাপ অতিক্রম করে একজন প্রার্থী চূড়ান্তভাবে মনোনীত হতে পারে।

৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশিত করা হয় ২০২২ সালের জুন মাসে। আর এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা হচ্ছে ১৫ হাজার ৭০৮ জন প্রার্থী। এরপর অনুষ্ঠিত হয় লিখিত পরীক্ষা আর এর ফলাফল প্রকাশিত করা হবে কবে সে বিষয়টি জানার আগ্রহ থাকে সবার। তবে গতকালকে জানিয়ে দেওয়া হয়েছে মার্চ মাসের শেষের দিকে অথবা এপ্রিল মাসের প্রথম সপ্তাহে বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত করা হতে পারে।

যে সকল প্রার্থীরা উত্তীর্ণ হয়েছে তাদেরকে এসএমএসের মাধ্যমে এই ফলাফল জানিয়ে দেওয়া হবে। এছাড়াও সরাসরি আপনারা বাংলাদেশ কর্ম কমিশন এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে সেখান থেকে নোটিশ বোর্ড থেকে ফলাফল দেখতে পারবেন। বলতো পিডিএফ আকারে এ ফলাফল গুলো প্রকাশিত করা হয়ে থাকে। সেখান থেকে তালিকা দেখে আপনার রোল নাম্বারটা খুঁজে বের করে এই ফলাফল দেখতে পারবেন খুব সহজেই। ৪৪ তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল তাদের জন্য অবশ্যই আমাদের পত্রিকার আপডেটের সঙ্গে থাকবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top