রমজানে বিক্রি হবে প্রতি কেজি গরুর মাংস ৬০০ টাকা করে

এই প্রতিবেদনের তুলে ধরা হচ্ছে প্রতি কেজি গরুর মাংস ৬০০ টাকা কেজি বিক্রি হবে এবং কোথায় কোথায় বিক্রি হবে সে বিষয় সম্পর্কে। কারণ বর্তমানে এক সংবাদ সম্মেলনের উঠে এসেছে রমজান উপলক্ষে ৬০০ টাকা করে বিক্রি করার কথা। আজকের এই প্রতিবেদনে এই বিষয় সম্পর্কেই পাঠকদের ধারণা দেওয়ার চেষ্টা করছি আমরা।

শুধুমাত্র বাংলাদেশ নয় আন্তর্জাতিক বিশ্ব প্রচুর চাহিদা রয়েছে গরুর মাংস। যা খেতে অত্যন্ত সুস্বাদু এবং দারুণ চমৎকার। খেতে যেমন সুস্বাদু ঠিক তেমনভাবে এর পুষ্টি গুণাবন রয়েছে অনেক বেশি। একজন প্রাপ্ত বয়স্ককে অবশ্যই বেশ কয়েক‌ সপ্তাহ পর পর গরুর মাংস খাওয়া দরকার। এতে করে শরীরের শক্তি সামর্থ্য যেমন পেতে পারি ঠিক তেমনভাবে অনেক উপকার হয়ে থাকে। তবে মানুষের সাধারণ সাধ্যের তুলনায় অনেকটা বেশি দাম হয়ে থাকে এর। তবে বর্তমান সরকার বেশ কিছু কয় পদক্ষেপ গ্রহণ করেছে যার মাধ্যমে এর দাম তুলনামূলকভাবে কমিয়ে নেওয়ার জন্য চালিয়ে দেওয়া।

রমজানে বিক্রি হবে প্রতি কেজি গরুর মাংস ৬০০ টাকা করে

গতকালকে মৎস্য ও প্রাণীর মন্ত্রী জানান রাজধানীর দৃষ্টি জায়গাতে ৬০০ টাকা কেজি করে গরুর মাংস এবং 900 টাকা কেজি করে খাসির মাংস বিক্রি হবে। আর এখান থেকে সাধারণ জনগণরা এই মূল্যে কিনতে পারবে। এছাড়াও তিনি বলেন রমজান উপলক্ষে গরুর মাংসের এই দাম নির্ধারণ করে দেওয়া হয়েছে।

যারা কিনতে আগ্রহী তারা অবশ্যই নির্দিষ্ট সময়ের পর নির্দিষ্ট সময় থেকে এই পণ্য কিনতে পারবেন। এছাড়াও বেশ কয়েকদিন আগে খেজুরের দাম নিয়ে ব্যাপক আলোচনায় হয়েছে। তবে রোজা উপলক্ষে অর্থাৎ রমজানে যদি কোন জিনিসের মূল্য তুলনামূলকভাবে বৃদ্ধি নেওয়া হয় তাহলে সে ক্ষেত্রে অবশ্যই ভোক্তা অধিকারকে জানানোর অনুরোধ করা হয়েছে। তাহলে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং সাধারণ জনগণ আরো সচেতন হবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top