প্রযুক্তির আশীর্বাদ চ্যাটপিটির ব্যবহার

বর্তমানে দেশ-বিদেশ জুড়ে সর্বকালে এখন তথ্যপ্রযুক্তির অন্যতম একটি আশীর্বাদ ছড়িয়েছে। আর এই আশীর্বাদ হচ্ছে চ্যাট জিপিটি যাকে বলা হয় বর্তমান বিশ্বের সেরা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রোগ্রাম। এই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রোগ্রাম সম্পর্কে তুলে ধরা হবে সকল বিষয়।

২০২০ সালের তথ্য প্রযুক্তির ব্যাপক উন্নতি ঘটেছে। বিশেষ করে ২০২২ সালের শেষের দিকে নামক একটি প্রযুক্তি এসে সারা বিশ্বকে নাড়িয়ে দিয়েছে। যার মাধ্যমে কয়েক দিনের কাজ করা সম্ভব হচ্ছে মাত্র কয়েক মিনিটে। এর পূর্বে অনেক আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রোগ্রাম তৈরি হয়েছিল কিন্তু বর্তমানে সেরা প্রযুক্তি হচ্ছে এটি। এর কম্পিটিশন গুগল বার্ড চলে এসেছে। কিন্তু বর্তমান সময় পর্যন্ত জনপ্রিয়তার প্রথম পর্যায়ে অবস্থান করছে এটি। এখন তাহলে দেখে নেই এই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের দুর্দান্ত সকল ব্যবহার গুলো।

প্রযুক্তির আশীর্বাদ চ্যাটপিটির ব্যবহার

এই প্রোগ্রামিং বিভিন্ন উপায়ে ব্যবহার করতে পারবে একজন সাধারন মানুষ। যেমন একটি প্রতিবেদন লেখা থেকে শুরু করে প্রোগ্রাম তৈরির পর্যন্ত যাবতীয় সকল কাজ করা যাবে এই বর্তমানে এই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মাধ্যমে। শুধুমাত্র তাই নয় যদি আপনার পছন্দের কোনো কবি থাকেন এবং তাকে অনুকরণ করে কবিতা লিখতে চান। তাহলে এই কমান্ড চ্যাট জিপিটিকে দিলে হুবহু একটি কবিতা লিখে দিবে আপনার জন্য।

শুধুমাত্র তাই নয় যদি আপনি আর্টিকেল রাইটিং এর কাজ করেন। তাহলে সে ক্ষেত্রে এর মাধ্যমে আর্টিকেল রাইটিং করার সম্ভব হবে। এছাড়াও ছবি ডিজাইন থেকে শুরু করে অনেক জটিল প্রোগ্রামিং করা যাবে অল্প সময়ের। যে প্রোগ্রামিং লিখতে একজন ব্যক্তির সময় লাগে কয়েকদিন তা যে পেটের মাধ্যমে লেখা সম্ভব হবে মাত্র কয়েক সেকেন্ডেই।

এই রকম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো জানতে হলে অবশ্যই আমাদের পাপড়ি নিউজের সঙ্গে থাকবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top