সাব-ইন্সপেক্টর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

প্রকাশ হয়েছে বাংলাদেশ সাব-ইন্সপেক্টর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। আর এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সারা বাংলাদেশ থেকে ১০০০ দেবে বাংলাদেশ পুলিশ কর্তৃপক্ষ। বাংলাদেশের এই গর্বিত বাহিনীর যোগদান করতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের এই নিউজ শেষ পর্যন্ত পড়বেন।

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বর্তমান তরুণ প্রজন্মদের বেশি আগ্রহ দেখা যায় বিভিন্ন ধরনের ডিফেন্স বাহিনীতে যোগ দেওয়ার জন্য। তবে অন্যতম একটি আগ্রহ দেখা যায় বাংলাদেশ পুলিশ বাহিনীতে। কারণ এর মাধ্যমে সরাসরি জনসাধারণের সেবামূলক কাজে অংশগ্রহণ করা সম্ভব। এটি হচ্ছে একটি সরকারি চাকরি যার কারণে এর আগ্রহ আরও বৃদ্ধি পায়। হাজার হাজার যুবকের স্বপ্ন থাকে এই বাহিনীতে যোগদান করার জন্য। আর বাংলাদেশ পুলিশ সেই স্বপ্ন পূরণের সুযোগ পেয়ে এসেছে সম্প্রীতি সময়ে। এবার এসআই পদে সরাসরি লোড নিবে এই বাংলাদেশ পুলিশ বাহিনী কর্তৃপক্ষ। এখন আমরা এই বিষয়েই আপনাদের সামনে তুলে ধরব বিস্তারিত সকল তথ্য।

সাব-ইন্সপেক্টর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বর্তমান পুলিশ চাকরি সার্কুলার থেকে চলমান রয়েছে সেটি হচ্ছে এই এসআই পদের। পদে চাকরি নেওয়ার জন্য অবশ্যই একজন প্রার্থীকে বেশ কিছু নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন হতে হবে। যারা এই নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন হতে পারবে তারাই কেবলমাত্র এখানে আবেদন করতে পারবেন। বেশ কয়েকটি ধাপ অতিক্রম করে একজন ব্যক্তিকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়। আমরা এই যোগ্যতা সম্পর্কে আলোচনা করব আপনাদের সামনে।

শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রয়োজন হবে নূন্যতম অনার্স বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। যদি কোন শিক্ষার্থীরা এর থেকে কম শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হয় তাহলে তারা এখানে আবেদন করতে পারবেন না। ছেলেদের ক্ষেত্রে উচ্চতার প্রয়োজন হবে নূন্যতম ৫ ফুট ৬ ইঞ্চি এবং মেয়েদের ক্ষেত্রে উচ্চতার প্রয়োজন হবে পাঁচ ফুট চার ইঞ্চি।

এছাড়াও প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং অবিবাহিত। অথবা তালাকপ্রাপ্ত হলে একজন প্রার্থীর সাব-ইন্সপেক্টর নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আবেদন করতে পারবেন। সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকা পাঠ করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top