রাবি প্রবেশপত্র ডাউনলোড শুরু আজ থেকে

আজ থেকে শুরু হচ্ছে রাবি প্রবেশপত্র ডাউনলোড। যারা এই অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে চাচ্ছেন তারা ডাউনলোড করতে পারবেন। অর্থাৎ যারা রাজশাহী বিশ্ববিদ্যালয় এবার ভর্তির জন্য আবেদন করেছিলেন তাদের খুব শীঘ্রই। আজকের এই প্রতিবেদনে এডমিট কার্ড ডাউনলোড সংক্রান্ত তথ্যই তুলে ধরা হচ্ছে।

প্রতিবছর রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। বরাবরের মতো ২০২৩ – ২৪ সেশনের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়। আর এই ভর্তি বিজ্ঞপ্তির বিপরীতে আবেদন করে অনেক শিক্ষার্থী। অনলাইনে ভর্তি আবেদনের সংখ্যা ৮৫ হাজার ৫০০টি। এই হিসাব অনুসারে প্রতিটি সিটের বিপরীতে প্রতিযোগিতা করবে ২৪ জন করে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় আবেদন প্রক্রিয়া চলে মোট চারটি ধাপে। আর এই চারটি ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে চারটি প্রক্রিয়ার মাধ্যমে। শিক্ষার্থীরা আবেদন করার পর এডমিট কার্ড ডাউনলোড করার জন্য নোটিশ দেওয়া হয়েছে।

রাবি প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত তথ্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নোটিশ অনুসারে ২০২৪ সালের ভর্তি সিট রয়েছে ৩ হাজার ৯৮৪ টি। এ ইউনিটে ১ হাজার ৮৭২টি আসন, বি ইউনিটে ৫১৫ টি, সর্বশেষ সি ইউনিটে আসন ১ হাজার ৫৯৭টি। যারা যারা এখানে অনলাইনে আবেদন করেছে তাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে খুব শীঘ্রই আর তাদের জন্যই অ্যাডমিট কার্ড ডাউনলোড করার সুযোগ দিচ্ছে। যারা প্রবেশপত্র ডাউনলোড করতে ইচ্ছুক তারা নিচের পদ্ধতি গুলো অনুসরণ করুন।

RU Admit Card Download

এডমিট কার্ড ডাউনলোড করার প্রয়োজন হলে শিক্ষার্থীদের প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে করতে হবে। এখানে প্রবেশ করার পর শিক্ষার্থীরা দেখতে পারবে এডমিশন ক্যাটাগরি। এডমিশনের প্রবেশ করে শিক্ষার্থীর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। এভাবেই রাবি প্রবেশপত্র ডাউনলোড করতে হয়। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র ডাউনলোডের জন্য অবশ্যই আমাদের শিক্ষা খবর দেখবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top