১৮তম শিক্ষক নিবন্ধন এডমিট কার্ড ডাউনলোড শুরু

আজ থেকে শুরু হয়েছে ১৮তম শিক্ষক নিবন্ধন প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ। যে সকল প্রার্থীরা অনলাইনে আবেদন করেছিলেন এখানে পরীক্ষা দেওয়ার জন্য তারা অবশ্যই 18th NTRCA Admit Card Download করে নিবেন।

শিক্ষক নিবন্ধন এডমিট কার্ড ডাউনলোড করার নিয়ম

অনলাইনে অর্থাৎ ইন্টারনেট থেকে প্রথমে এই এডমিট কার্ড ডাউনলোড করতে হবে। এডমিট কার্ড ডাউনলোড করার জন্য প্রয়োজন হবে ইন্টারনেট সংযুক্ত যেকোন ধরনের একটি ডিভাইস।

NTRCA Teletalk Admit Card

এরপর প্রবেশ করতে হবে শিক্ষক নিবন্ধনের অফিসিয়াল ওয়েবসাইটে। গুগলে সার্চ করেও এই ওয়েবসাইটে প্রবেশ করতে পারবে একজন প্রার্থী অথবা সরাসরি লিংকে প্রবেশ করুন। এই ওয়েবসাইটে প্রবেশ করার পর এখানে প্রার্থীর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে সরাসরি লগইন করতে হবে অথবা অ্যাডমিট কার্ড ডাউনলোড নামের অপশনে প্রেস করলেই এডমিট কার্ড ডাউনলোড হয়ে যাবে।

১৮তম শিক্ষক নিবন্ধন এডমিট কার্ড ডাউনলোড শুরু

গত ২৩ ফেব্রুয়ারি রাত বারোটার পর থেকেই এই শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ দিচ্ছে নিবন্ধন করতে পক্ষ। গত ২০২৩ সালে এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয় এবং অনলাইনে আবেদন করে এর বিপরীতে শিক্ষার্থীরা। ১৮ লক্ষ প্রার্থী এখানে আবেদন করেন। ইতিহাসের সর্বোচ্চ সংখ্যক প্রার্থী এখানে আবেদন করেছিলেন। এইচএসসি বা সম্মান পরীক্ষা থেকে শুরু করে মাস্টার্স পর্যন্ত সকলেই আবেদন করতে পেরেছেন নির্দিষ্ট শত সাপেক্ষে।

আগামী ১৫ই মার্চ সম্ভাব্য তারিখে এই নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন। আর নির্দিষ্ট সময়ের ভিতরে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য অনুরোধ করা হয়েছে প্রার্থীদেরকে। কেননা ১৮তম শিক্ষক নিবন্ধন প্রবেশপত্র ব্যতীত কেউ প্রবেশ করতে পারবে না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top