রাজধানীর বেইলি রোডের আগুনের খবর

গতকাল রাত ৯ টা ৫০ মিনিটের দিকে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লেগে যায়। এমনটাই খবর আসে ফায়ার সার্ভিস এর নিকট। এরপর ফায়ার সার্ভিস দ্রুত সেখানে পৌঁছা এবং ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১৩ টি ইউনিট কাজ করে। এই সময় তাদের চেষ্টায় ১১:৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

কিন্তু এই সময়ের মধ্যে মৃত্যুর খবর পাওয়া যায় ৪৪ জনের। কিভাবে আগুন লেগেছে সে বিষয় সম্পর্কে পরিষ্কার কোন তথ্য পাওয়া যায়নি এখন পর্যন্ত। তবে খুব শীঘ্রই তদন্তের মাধ্যমে এবং ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিটের কার্যক্রমের মাধ্যমে জানা যাবে কি কারনে আগুন লেগেছে সে বিষয়টি। এই ঘটনাটি সারাদেশে ব্যাপক আলোচনার চলে এসেছে কারণ সর্বোচ্চ সংখ্যক মৃত্যু হয়েছে এবার এখানে।

রাজধানীর বেইলি রোডের আগুনের খবর

সংবাদ পেয়েই স্বাস্থ্যমন্ত্রী দ্রুত চলে যায় হাসপাতালে এ সময় তিনি বলেন প্রধানমন্ত্রী তাকে দ্রুত সেখানে পৌঁছানোর জন্য আদেশ দিয়েছেন। আর তিনি সেখানে এসে দেখেন তা খুব ভয়াবহ অবস্থা। শেখ হাসিনা বার্ন ইউনিটে মোট ১০ জন মারা গেছে এবং মেডিকেল হাসপাতালে মারা গিয়েছে মোট ৩৩ জন। তবে আশঙ্কা করা হয়েছে আরো একজন মারা গিয়েছেন সর্বশেষ তথ্য অনুযায়ী।

অন্যদিকে ফায়ার সার্ভিসের মহাপরিচালক জানান ঘটনাস্থলে অচেতন অবস্থায় পাওয়া গেছে মোট ৪২ জনকে তারা তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে। যার মধ্যে ৫জন হচ্ছে শিশুসন্তান এবং ২১ জন নারী। আর বাকি যে কয়েকজন রয়েছে তারা হচ্ছে পুরুষ।

এছাড়াও বিভিন্ন হাসপাতালগুলোতে আরো রয়েছে বেশ কয়েকজন চিকিৎসা অবস্থায় এবং আরো অন্যান্য গুরুত্বপূর্ণ সেবায়। ফায়ার সার্ভিসের দক্ষতার পারফরমেন্স এর কারনে খুব দ্রুত এই আগুন ব্যবস্থাপনাকে নিয়ন্ত্রণে নিয়ে আসে। এই কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগার ঘটনা শুনে অনেকেই দুঃখ প্রকাশ করেছে এবং মৃত্যুর খবর পেয়ে শোক বার্তা দিয়েছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top