জাবি ভর্তি পরীক্ষা প্রশ্নপত্র ২০২৪

আজকে অনুষ্ঠিত হয়ে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা। আর ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা অনেকেই যাবে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র দেখতে চাচ্ছেন। তাদের জন্য আমাদের এই নিউজে দেওয়া হচ্ছে প্রশ্নপত্র সংক্রান্ত তথ্যগুলো।

আজ ২২ ফেব্রুয়ারি ২০২৪ রোজ বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২৪ সালের ভর্তি পরীক্ষা। আজকে সি ইউনিটের পাঁচটি শিফটে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আজকেই এই ইউনিটের সকল পরীক্ষা। প্রত্যেক বছরের মতো এবারও গুচ্ছ পদ্ধতিতে এখানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আর এই গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে। শিক্ষার্থীরা প্রথমে এখানে অনলাইনে আবেদন করেছেন তারপর এডমিট কার্ড ডাউনলোড করে আজকে পরীক্ষায় অংশগ্রহণ করছে। মূলত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাভারের অঞ্চলে অবস্থিত। শিক্ষার্থীরা যারা আজকের পরীক্ষায় অংশগ্রহণ করেছে তারা পূর্বেই এখানে এসে নিজেদের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

২০২৪ সালের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্ন

অবশেষে সবগুলো পরীক্ষা শেষ হয়েছে এমনকি প্রশ্নপত্র পাওয়া সম্ভব হয়েছে। অনেক শিক্ষার্থী আছে যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করেনি কিন্তু এর প্রশ্নপত্র দেখতে ইচ্ছুক তারা আমাদের পত্রিকা থেকে দেখে নিবেন। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এই প্রশ্নপত্র সংগ্রহ করে থেকে এবং তাদের জন্য দিয়ে থাকি।

তারা এই প্রশ্নপত্র থেকে অনুমান করতে পারবে আগামী পরীক্ষায় কেমন হবে সে বিষয়টি। বিশেষকরে যারা আগামী বছর এই ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তারা অবশ্যই আমাদের এই প্রতিবেদন ভালোভাবে পড়বেন এবং দেখে নেবেন পরীক্ষায় কোন কোন প্রশ্ন এসেছে। বিশেষ করে যারা এই ডিপার্টমেন্টে অন্যান্য করেছে পরীক্ষায় অংশগ্রহণ করবে তারাও ভালোভাবে দেখবেন। করে প্রশ্নের ধারণা পেয়ে যাবেন এবং আগামী পরীক্ষায় ভালো করার সম্ভাবনা থেকে যাবে।

জাবি ভর্তি পরীক্ষা প্রশ্নপত্র দেখুন এখানে প্রবেশ করে

এই বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত তথ্য ব্যতীত আরো অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত তথ্য জানতে আমাদের পাপড়ির সঙ্গে থাকুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top