জাবি ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল থেকে

আগামীকাল থেকে শুরু হচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা। যারা এবার জাবি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে তারা অবশ্যই নির্দিষ্ট সময়ের ভিতরে এডমিট কার্ড ডাউনলোড করে দিবেন।

পূর্বে থেকে বলা হয়েছে এডমিট কার্ড ব্যতীত কোন শিক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এমনকি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। শিক্ষার্থীদেরকে অবশ্যই নির্দিষ্ট সময়ের ভিতরে পরীক্ষার হলে পৌঁছাতে হবে এবং ভর্তির সকল নিয়ম কানুন মেনে চলতে হবে। বাংলাদেশের সাধারণ বিশ্ববিদ্যালয় তালিকায় আন্দোলন জায়গা দখল করে রেখেছে এই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। বিভিন্ন ধরনের ইউনিট রয়েছে এখানে। প্রতিটি ইউনিটে ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদের আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন‌। এবছর প্রতিবারের মতো নিয়ম কানুন মেনেই আবেদন করেছিলেন। যদিও বেশ কয়েক বছর আগে আলাদাভাবে যাকে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনুষ্ঠিত হতো। কিন্তু কয়েক বছর ধরে গুচ্ছ পদ্ধতিতে তারা ভর্তি পরীক্ষা নিচ্ছেন।

জাবি ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল

আজ রোজ বুধবার ২১ শে ফেব্রুয়ারি একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দেওয়া হয় আগামীকাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যদিও ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের আগে থেকে জানিয়ে দেওয়া হয়েছে তবে আলাদাভাবে জানিয়ে দেওয়া হয়েছে একদম চূড়ান্তভাবে। আগামীকাল এ ইউনিটের পরীক্ষা মোট ৬ শিফটে অনুষ্ঠিত হবে।

সকাল ৯টায় ১ম শিফটে ‘C’ ১ ইউনিট পরীক্ষা, পরে সকাল ১০টা ২৫ মিনিট থেকে ২য় শিফট থেকে ‘C’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঐ দিন ৫ শিফটে ‘C’ ইউনিট পরীক্ষা হবে। আর এই পরীক্ষাকেন্দ্র করে ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থাপনা আরো জোরদার করা হয়েছে। শিক্ষার্থীদেরকে নির্দিষ্ট সময়ের ভিতরে কেন্দ্র থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। কোন শিক্ষার্থী যেন বিড়ম্বনয় না পড়ে এবং হেনস্থান ও হয় সেদিকে লক্ষ্য রাখার জন্য আরও বিভিন্ন ধরনের নিরাপত্তা ব্যবস্থা করা হচ্ছে।

জাবি ভর্তি পরীক্ষা ব্যতীত আরো অন্যান্য সকল বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত তথ্যগুলো জানতে হলে পাপড়িতে চোখ রাখুন। শিক্ষামূলক সকল নিউজগুলো পেতে হলে নিয়মিত আমাদের পত্রিকা পড়ুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top