জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২৪

গতকাল সন্ধ্যার পর প্রকাশিত করা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের ফলাফল। যারা এখন পর্যন্ত এই ফলাফল পায়নি তারা অবশ্যই আমাদের এই প্রতিবেদন এবং সেখান থেকে দেখে নিন।

দেশের যতগুলো স্নাতক বা সমমান শিক্ষা ব্যবস্থাপনা রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়। তৃতীয় বর্ষ হচ্ছে স্নাতক প্রার্থীদের জন্য অন্যতম একটি শিক্ষা বর্ষ। মূলত এই স্নাতক বা অনার্স পরীক্ষা অনুষ্ঠিত হয় মোট চারটি ধাপে তার মধ্যে দ্বিতীয় ধাপ হচ্ছে অন্যতম গুরুত্বপূর্ণ। গত ২৩ সালে অনুষ্ঠিত হয়েছিল অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা। আর এই পরীক্ষার ফলাফল ঘোষণা করা হচ্ছে এমনকি অফিসিয়াল ভাবে প্রকাশিত করা হয়েছে। আজকে যে ফলাফল দেওয়া হচ্ছে মূলত এটি শুধুমাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল

এই পরীক্ষার ফলাফল দেখতে ইচ্ছুক তারা নিচের ধাপগুলো অনুসরণ করুন এবং দেখেনি নির্দিষ্ট সময় ফলাফল। এর জন্য প্রথমে প্রয়োজন হবে একটি মোবাইল তারপর যেকোনো একটি ব্রাউজারে প্রবেশ করুন। বাজারে প্রবেশ করার পর এবার এই লিংকে প্রবেশ করুন অথবা জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট ক্যাটাগরিতে দেখুন।

Honours 3rd year result 2024

উপরের এই ওয়েবসাইটে প্রবেশ করার পর প্রার্থীদের নির্বাচন করতে হবে অনার্স ক্যাটাগরি। এরপর কোন বর্ষে পরীক্ষার ফলাফল দেখতে চাচ্ছেন সেটি নির্বাচন করুন। নতুন একটি ফরম আসবে এই ফর্মে রেজিস্ট্রেশন নাম্বার এবং পাশের সাল দিয়ে সাবমিট করলেই ফলাফল দেখতে পারবেন। তবে এর পূর্বেই অবশ্যই প্রার্থীদেরকে ক্যাপচা পূরণ করতে হবে তারপর সাবমিট করতে হবে।

সকল তথ্য ও সফলভাবে সাবমিট করার পর অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল দেখতে পারবেন নতুন একটি উইন্ডো ফাইলে। ফাইলটি প্রিন্ট আউট করে সংরক্ষণ করাতে পারবেন একজন শিক্ষার্থী। ছিল সর্বশেষ জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার ফলাফল সম্পর্ক তথ্য।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top