ডিপ্লোমা রেজাল্ট ২০২৪ পিডিএফ দেখুন

অবশেষে প্রকাশিত করা হয়েছে ডিপ্লোমা রেজাল্ট ২০২৪। যারা এ ফলাফল দেখতে আগ্রহী তারা দিতে ধাপগুলো অনুসরণ করে এরপর দেখে নিন ফলাফল। চলুন আমরা দেখে নেই এবারের ফলাফল তো যাবতীয় গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো।

বাংলাদেশের অন্যতম একটি বোর্ড হচ্ছে কারিগরি বোর্ড। আর এই বোর্ডের অধীনে পড়াশোনা করে থাকে প্রায় কয়েক লক্ষ শিক্ষার্থীরা। যদিও এখানে রয়েছে বেশ কয়েকটি গ্রুপ তার মধ্যে অন্যতম একটি সেক্টর হচ্ছে ডিপ্লোমা ইন এঞ্জিনিয়ারিং। যার ডিপ্লোমা শিক্ষার্থীদের সকল কার্যক্রমণ চালু বা থেকে এই বোর্ড থেকেই। সারা দেশ জুড়ে রয়েছে বিভিন্ন ধরনের সরকারি বেসরকারি ডিপ্লোমা ইনস্টিটিউট যেখানে প্রায় কয়েক লক্ষ শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে পড়াশুনার ক্ষেত্রে। সাধারণত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং বোর্ড হয়ে থাকে মোট ৩৮ সেমিস্টারে তবে চারটি সেমিস্টার করে প্রত্যেক বছর পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। প্রতিবারের মতো এবারও পরীক্ষায় অংশগ্রহণ করেছে ডিপ্লোমা পড়া শিক্ষার্থীরা।

ডিপ্লোমা রেজাল্ট ২০২৪

যারা সাম্প্রতিক সময়ে প্রকাশিত হওয়া ফলাফল দেখতে আগ্রহী তারা আমাদের নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন এবং সেখান থেকে দেখে দিন। আপনারা এই লিঙ্কে প্রবেশ করলে সরাসরি দেখতে পারবেন ফলাফল সংক্রান্ত যাবতীয় সকল তথ্য।

Result Pdf

এবারে যে সকল সেমিস্টারের ফলাফল দেওয়া হয়েছে সেগুলো হচ্ছে দ্বিতীয় সেমিস্টার, চতুর্থ সেমিস্টার, ষষ্ঠ সেমিস্টার‌ এবং অষ্টম সেমিস্টারের। কেউ যদি ফলাফল না দেখতে পারে তাহলে তারা সরাসরি কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করবেন। এরপর সেখানে দেখতে পারবেন ফলাফল দাদার একটি অপশন। এবার এই অপশনে প্রবেশ করুন এবং সেখান থেকে আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখে দিতে পারেন পিডিএফ আকারে ডাউনলোড করে। বলতো এটি ছিল ডিপ্লোমা রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম। এরকম আরো অন্যান্য ফলাফল দেখতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top