বিপিএল চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল ২০২৪

বাংলাদেশের ২০২৪ বিপিএল চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল। অর্থাৎ ফরচুন বরিশাল হচ্ছে এবার বিপিএলের চ্যাম্পিয়ন দল। আজকে আমরা এই খেলা সম্পর্কে আপনাদের সাথে সংক্ষিপ্তভাবে আলোচনা করব।

২০২৪ সালের বিপিএলে অংশগ্রহণ করেছিল মোট সাতটি দল। তার মধ্যে ছিল বরিশাল অন্যতম। যদি পয়েন্ট টেবিল ধরা হয়ে থাকে তাহলে সব সময় অবস্থান করেছিল তৃতীয় পজিশনে এই দলটি। তবে শেষ মুহূর্তে দুর্দান্ত চমক দেখিয়েছে এই দল। যেমন চট্টগ্রামকে হারিয়ে পরবর্তী ধাপে যায় তারা। কিন্তু অন্য দিকে কুমিল্লা ভিক্টোরিয়ান রংপুর রেঞ্জার্সকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে নেয় তারা প্রথমে। আবার অন্যদিকে শক্তিশালী এবং পয়েন্ট টেবিল থেকে এগিয়ে ছিল রংপুর রেঞ্জার্স। পরবর্তী সময়ে তাদেরকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে নেয় ফরচুন বরিশাল।

বিপিএল চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল ২০২৪

পহেলা মার্চ ২০২৪ সন্ধ্যা থেকে শুরু হয়েছিল বিপিএল ফাইনাল ম্যাচ ২০২৪। এই ম্যাচে মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়াস বনাম বরিশাল। প্রথমে ব্যাটিংয়ে নামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর চাপের মুখে পড়ে যায় তারা। মাত্র ১৫৪ রানে থামতে হয় তাদের। বেশি অবাক না থাকার কারণে আন্দ্রে রাসেল নিজেদের সুবিধা করে দিতে পারেনি।

অন্যদিকে মাঠে নেমে তাণ্ডব শুরু করে দেয় তামিম ইকবাল মুশফিকুর রহিম এবং আরো অনেকে। খুব সহজেই তারা ১৫৪ রান পূরণ করে এবং জয় নিয়ে নেয় ২০২৪ সালের বিপিএলে। দীর্ঘ সময় পর বিপিএল চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল। সারাদেশে তাদের ভক্তরা জানিয়েছে শুভ কামনা এবং অভিনন্দন। এ সময় বেশ ভালোভাবে উদযাপন করতে দেখা যায় তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ সহ আরো অনেককে। তাদের এই দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই খুব সহজেই এগিয়ে যেতে পেরেছে বরিশাল।

অন্য দিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ছিল হ্যাটট্রিক করার সুযোগ কিন্তু তাদের সেটি হলো না। তবে আগামীতে চেষ্টা করবে সে বিষয় নিয়েই এগিয়ে যাবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top