রমজানে প্রাথমিক বিদ্যালয়ের সময়সূচি ২০২৪

আমাদের এই নিউজে তুলে ধরা হচ্ছে রামজানে ‌প্রাথমিক বিদ্যালয় সময়সূচি সম্পর্কে। কেননা এই সময়সূচির বেশ পরিবর্তন আনা হয়েছে। যারা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা করেন অথবা পড়াশোনা করে তাদের জন্য আমাদের আজকের এই নিউজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পবিত্র মাহে রমজানে‌ প্রত্যেক বছর বন্ধ থাকলেও এবারে আংশিক বন্ধ এরকম আংশিক খোলা দেওয়া হচ্ছে। আর সময়সূচির বেশ পরিবর্তন আনা হয়েছে। কারণ পবিত্র মাহে রমজান এর সময় বেশিরভাগ মুসলমান রমজান পালন করে। আর এই রমজানে ফরজ করে দেওয়া হয়েছে ৩০ টি রোজা একজন মুসলমানের জন্য। এই সময় নির্দিষ্ট নিয়ম এবং সময় অনুসারে ইফতার এবং সেহেরী গ্রহণ করতে হয়। যারা নির্দিষ্ট নিয়মে ইফতার এবং করবে তাদের পরিপূর্ণভাবে হবে। প্রত্যেক বছর রোজার সময় বেশ সময়ের পরিবর্তন করা হয় অফিস আদালত সহ বিভিন্ন ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানে। প্রতিক্ষেত্রে মতো এবারও বেশ পরিবর্তন আনা হচ্ছে রমজানের সময়সূচি।

রমজানে প্রাথমিক বিদ্যালয়ের সময়সূচি ২০২৪

প্রতিবছরের মতো এবারও সময় সুচির বেশ পরিবর্তন আনা হয়েছে সে বিষয় সম্পর্কে জানব তবে সেটি আজকে মাত্র প্রাথমিক বিদ্যালয় এর। সরকারি নোটিশ অনুসারে প্রাথমিক বিদ্যালয়ের আগামী ১০ রোজা পর্যন্ত খোলা থাকবে। আর এক্ষেত্রে পূর্বে ক্লাস শুরু হতো সকাল দশটা থেকে কিন্তু রমজানের সময় ক্লাস চলমান থাকবে সকাল ৯ টা থেকে বিকাল ৩:০০ টা পর্যন্ত। অর্থাৎ প্রাথমিক বিদ্যালয়ের সময়সূচির এই নতুন সময় নির্ধারণ করা হয়েছে।

তবে নামাজের জন্য শোয়া একটা থেকে শুরু করে দেড়টা পর্যন্ত নির্ধারণ করে দেওয়া হয়েছে বিরতি সময়। এটি হচ্ছে নির্ধারিত সময়ের তালিকা ২০২৪ এর প্রাথমিক বিদ্যালয় রমজানের সময়সূচি। অন্যদিকে মাধ্যমিক বিদ্যালয়ের রমজানের সময় শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে ১৫ রমজান পর্যন্ত তারপরে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হবে আবার ঈদের পরে খোলা হবে। শিক্ষার সংক্রান্ত আরো সকল আপডেট তথ্য এবং খবরগুলো জানতে হলে অবশ্যই পত্রিকা পড়বেন।

More: রমজানে মাদ্রাসা ছুটির তালিকা প্রকাশ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top