শুরু হয়েছে রেলওয়ে টিকেট কালেক্টর প্রবেশপত্র ডাউনলোড

গতকালকে থেকে শুরু হয়েছে রেলওয়ে টিকেট কালেক্টর প্রবেশপত্র ডাউনলোড। যারা অনলাইনে আবেদন করেছিলেন তারা অবশ্যই এখন থেকে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে যেকোনো মাধ্যমেই।

বাংলাদেশ রেলওয়ে প্লাটফর্মে চাকরি করার আগ্রহ থাকেন সকলের। প্রত্যেক বছর বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে থাকে প্রায় হাজার হাজার সংখ্যক খালি পদ গুলোর জন্য। প্রতিবছরের মত এবারও বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে বিভিন্ন ধরনের পদে। কয়েক মাস আগে এখানে প্রকাশিত করা হয়েছিল টিকিট কালেক্টর পদের বিজ্ঞপ্তি। এখানে আবেদনের শিক্ষাগত যোগ্যতা ছিল শুধুমাত্র পরীক্ষায় উত্তীর্ণ যারা তারাই আমাদের করতে পারবেন। চাকরিপ্রার্থীরা অনলাইনের মাধ্যমে অনলাইনের মাধ্যমে আবেদন করেছিলে। চলুন কিভাবে এই প্রবেশপত্র ডাউনলোড করবেন সে বিষয় সম্পর্কে জেনে নেই।

রেলওয়ে টিকিট কালেক্টর প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর চাকরিপ্রার্থীদের এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হয়েছে। আর আবেদন অনলাইনে করার পর তখন তাদেরকে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া হয়েছিল। যারা সফলভাবে আবেদন করেছেন তাদের অবশ্যই এই বিষয়টি রয়েছে। আবার গতকালকে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ থেকে টেলিটক সিমেরর মাধ্যমে আরেকটি দিয়েছে যেখানে ইউজার আইডি এবং পাসওয়ার্ড রয়েছে।

Railway ticket collector admit card download

এবার চাকরিপ্রার্থীদেরকে এই লিংকে প্রবেশ করতে হবে। এই লিংকে প্রবেশ করার পর শিক্ষার্থীদেরকে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। এখানে লগইন করার সাথে সাথে চাকরি প্রার্থীর এডমিট কার্ড ডাউনলোড হয়ে যাবে। আর এই অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পর তা প্রিটা আউট করে সংরক্ষণ রাখতে হবে। রেলওয়ে টিকেট কালেক্টর প্রবেশপত্র ডাউনলোড করে পরীক্ষার হলে নিয়ে যেতে হবে তা না হলে একজন চাকরিপ্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

এবার রেলওয়ে টিকিট কালেক্টর পদে পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৪ ফেব্রুয়ারি রোজ শনিবারে। যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করবে তারা অবশ্যই ডিজে থেকে প্রস্তুত করে দিন এখনই।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top