প্রাথমিক শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের ফলাফল ২০২৪

আজকের প্রতিবেদন সাজানো হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের ফলাফল সম্পর্কে। গত ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়ে গিয়েছে দ্বিতীয় ধাপের পরীক্ষা। এই ধাপের পরীক্ষার ফলাফল সংক্রান্তই সকল তথ্যগুলো তুলে ধরা হবে আজকের নিউজে।

বাংলাদেশে চাকরির ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি প্ল্যাটফর্ম হচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগ। এখানে প্রত্যেক বছর প্রায় কয়েক লক্ষ চাকরিপ্রার্থীরা আবেদন করেন। কারণ অনেকের ইচ্ছা থাকে শিক্ষকতা করা। কারণ শিক্ষকতা হচ্ছে একটি মহান পেশা আর এর সাথে যুক্ত হওয়ার স্বপ্ন থাকে সবার। অন্যদিকে এটি হচ্ছে সরকারি চাকরি। কারণে এখানে এখানে এখানে চাকরিপ্রার্থীদের আরো বেশি আগ্রহ দেখা যায়। কিন্তু এখানে চাকরি নিতে হলে প্রার্থীদেরকে অবশ্যই নির্দিষ্ট কিছু শিক্ষাগত যোগ্যতা থাকতে হয় আরো থাকতে হয় বয়সের সময়সীমা। প্রতিবছরের মত এখানে ২০২৩ সালে নিয়োগ বিজ্ঞপ্তি হয়েছিল। বাংলাদেশ জুড়ে একসাথে পরীক্ষা নেওয়া সম্ভব হয় না তাই তিনটি ধাপে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ধাপের পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছিল আর ডিসেম্বর রোজ শুক্রবারে যার ফলাফল ইতিমধ্যে প্রকাশিত করা হয়েছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের ফলাফল ২০২৪

আর দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গত ২ ফেব্রুয়ারি। এ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী এমনটাই দেখা গিয়েছে জরিপে। এবারের ফলাফল প্রকাশিত করা হবে খুব শীঘ্রই। মূলত ৩০ দিনের মধ্যে ফলাফল প্রকাশিত করা হয় তাই চাকরিপ্রার্থীরা ফলাফল দেখার জন্য অধীর আগ্রহে বসে আছে। তাই তাদের জন্যই আমাদের এই প্রতিবেদন সাজানো। যারা ফলাফল দেখতে চান তারা নিচের পদ্ধতি অনুসারে ফলাফল দেখে নিবেন।

Download Pdf File 

লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত করা হবে এখানে। লিখিত পরীক্ষার ফলাফলে যারা উত্তীর্ণ হয়েছে তাদেরকে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। আর যারা উত্তীর্ণ হতে পারেনি অথবা ফলাফল মেসেজের মাধ্যমে পানি তারা অনলাইনের মাধ্যমে দেখতে পারেন। অনলাইনে ফলাফল দেখার জন্য প্রথমে এই লিংকে প্রবেশ করতে হবে। এখানে প্রবেশ করার পর দেখতে পারবেন রোল নম্বর দেওয়ার একটি অপশন এবার এই রোল নম্বর দিয়ে সার্চ করলেই প্রাথমিক শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের ফলাফল দেখতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top