ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – NMI Job Circular 2024

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (National Maritime Institute NMI Job Circular 2024) ০৩টি শূন্য পদ পূরণের লক্ষ্যে ০৩টি চাকরির ক্যাটাগরিতে জব সার্কুলার প্রকাশ হয়েছে।

এটি সারা বাংলাদেশ ব্যাপি সকল জেলা পর্যায়ে প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের সকল গ্রাম থেকে শুরু করে বাংলাদেশের প্রত্যেকটি যোগ্যতা সম্পন্ন নাগরিক যোগ্য পদে আবেদন করতে পারবে। নির্দিষ্ট সময় (Fixed Time) এর মধ্যে যোগ্য পদের জন্যে সরাসরি গিয়ে/পোস্ট অফিসের মাধ্যমে আবেদন করতে হবে।

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ ২০২৪

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট বাংলাদেশের যোগ্য ও অভিজ্ঞতা সম্পন্ন লোকদের জন্য ০৩ টি শূন্য পদে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি ১২ মার্চ ২০২৪ ইং তাদের সাইটে https://www.nmi.gov.bd তে প্রকাশ করেছে। ন্যূনতম স্নাতক পাস হলে আবেদন করা যাবে।

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন পত্র যাচাই-বাছাই করে যোগ্য ব্যক্তিদের তাদের পদ অনুযায়ী চাকরি জন্য নির্বাচিত করবে। ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন পোস্ট অফিসের মাধ্যমে প্রেরণ করতে হবে বা সরাসরি গিয়ে আবেদনপত্র জমা দিতে হবে। চাকরির আবেদন পত্র প্রেরণ করার শেষ তারিখ ও সময় ১৫ই এপ্রিল ২০২৪ ইং।

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

শিক্ষাগত যোগ্যতায় ও অভিজ্ঞতা যোগ্যতায় (Educational Qualified & Experience Qualified) ব্যক্তিরা শুধুমাত্র চাকরির জন্য আবেদন পত্র জমা দিতে পারবে। তবে এই সরকারি চাকরির পদের শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী ভিন্নতা রয়েছে।

বাংলাদেশের যোগ্যতায় ও অভিজ্ঞতাই স্বয়ংসম্পূর্ণ ১৮ হতে ৩০ বছর (18-30) বয়সের আবেদন আগ্রহী ব্যক্তিরা আবেদন করতে পারবে। তবে মুক্তিযোদ্ধা কোটা, প্রতিবন্ধী কোটা, উপজাতি কোটায় আবেদনের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ১৮ থেকে ৩২ (18-32) বছর করা হয়েছে।

যোগ্যতা অনুযায়ী একজন চাকরি প্রার্থী চাইলে একাধিক ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির পদে আবেদন করতে পারবে। তবে একটি চাকরি পদ (Job Post) এ চাকরি তো আবেদন করাই ভালো। অনেক সময় দেখা যায় একই সময়ে একাধিক চাকরির পরীক্ষা হয়ে থাকে সবসময় চাকরির পরীক্ষার সময় নিয়ে আপনি সমস্যা করতে পারেন।


মনে রাখুন: যোগ্যতায় স্বয়ংসম্পূর্ণ না হলে/যোগ্যতাই কমতি থাকলে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন করলেও কোন লাভ হবে না। ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন বাতিল করে দিবে।

এছাড়া চাকরির আবেদনপত্রে কোন ভুল তথ্য দিলে যদি সেটি ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট ধরতে পারে তাহলে আপনার চাকরির আবেদন বাতিল বলে গণ্য করবে। আবেদনপত্র ভুল তথ্য দেওয়া একটি অপরাধ।


ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ ২০২৪ সার্কুলার

আবেদনপত্র সকল নির্দেশনা হবে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট এর নিয়ম অনুসারে যেভাবে তারা চাকরির আবেদন প্রেরণ করার নিয়ম উল্লেখ করেছে।

এটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় যে চাকরির আবেদন কোনভাবেই ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের নিয়মের বাইরে করা যাবে না। চাকরির আবেদন করার সময় হুবহু আপনাকে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদনের নিয়ম অনুসরণ করে সঠিক সময়ে সঠিক নিয়মে সম্পন্ন করে নিতে হবে।

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ ২০২৪ এ আবেদন করার জন্য আপনাকে সর্বপ্রথম ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট অফিসিয়াল ওয়েবসাইট https://www.nmi.gov.bd তে প্রবেশ করে আবেদনপত্রের PDF ফাইল ডাউনলোড করতে হবে।

পরে আপনাকে National ID Card, Educational Certificate এর তথ্য দিয়ে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন ফরম (Application Form) পূরণ করা লাগবে। এছাড়া চাকরির আবেদন পত্র Passport Size Photo সংযুক্ত করতে হবে।

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন (Application) সম্পন্ন করার জন্য আবেদন ফি (Application Fee) ২০০/- টাকা ব্যাংকের মাধ্যমে জমা দিতে হবে।

তাই চাকরিতে আবেদন পত্র প্রেরণ করার পূর্বেই ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট জব সার্কুলার 2024 (National Maritime Institute NMI Job Circular 2024) সম্পর্কে সকল তথ্য সার্কুলার থেকে জেনে নিতে হবে।

এক নজরে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ ২০২৪

সংস্থার নামন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট।
সংস্কার ক্যাটাগরিসরকারি (Government)
প্রকাশ১২ মার্চ ২০২৪ ইং।
মোট সার্কুলার সংখ্যা০১টি চলমান। (Running)
চাকরির পদের ক্যাটাগরি০৩টি।
মোট লোক সংখ্যা০৩ জন।
জব ক্যাটাগরিসরকারি
শিক্ষাগত যোগ্যতার প্রয়োজনীয়তাGraduate/Post Graduate, Diploma পাস হতে হবে।
বয়স১৫/০৪/২০২৪ ইং এ ১৮ থেকে ৩০ বছর।
অভিজ্ঞতা প্রয়োজনীয়তালাগবেনা।
আবেদনের জেলাসকল জেলা (All District)
মাসিক সেলারিউল্লেখ করেনি।
আবেদন ফরম জমা দেওয়ার পদ্ধতিপোস্ট অফিস/সরাসরি গিয়ে জমা দেওয়া লাগবে।
আবেদনের জন্য ফি২০০/- টাকা।
আবেদন শুরু১২ মার্চ ২০২৪ ইং।
আবেদন শেষ১৫ই এপ্রিল ২০২৪ ইং
আবেদনের ওয়েবসাইট
কর্তৃপক্ষের ওয়েবসাইটhttps://www.nmi.gov.bd

চাকরির আবেদনের গুরুত্বপূর্ণ সকল বিষয় জানার জন্য ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ ২০২৪ সার্কুলার অফিশিয়াল ইমেজ দেখতে হবে। এর মধ্যে চাকরির আবেদনের বয়সসীমা, আবেদন করার পদ্ধতি, লিঙ্গ, আবেদনের ঠিকানা সহ সকল প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ তথ্য লিখা আছে। দয়া করে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ ২০২৪ এর সকল তথ্য জানতে নিচের সার্কুলার ইমেজ মনোযোগ দিয়ে পড়ুন।

১২ মার্চ ২০২৪ ইং প্রকাশ হয়েছে।

আবেদন করতে হবে সরাসরি গিয়ে/ডাকযোগে।

১৫ই এপ্রিল ২০২৪ ইং তারিখের মধ্যে আবেদন প্রেরণ করতে হবে।

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ ২০২৪ PDF ডাউনলোড

চলমান সকল সার্কুলার গুলোর পিডিএফ ফাইল (PDF) এখানে সংযুক্ত করা হয়েছে। ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির বিজ্ঞপ্তির পিডিএফ ফাইল সংগ্রহ করার জন্য নিচের দেওয়া ওয়েবসাইটের লিংকে ক্লিক করুন।

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির Pdf ফাইল ডাউনলোড।

আরো ভালো সার্কুলার গুলো দেখুন।



ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন করার পদ্ধতি (Application Process)

সর্বপ্রথম আপনাকে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর সকল তথ্য উপরের সংযুক্ত করা সারকুলার ইমেজ থেকে দেখে নিতে হবে। যাতে করে আপনি সঠিকভাবে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট এর চাকরির আবেদন সম্পন্ন করতে পারেন। তারপর নিচের দেওয়া পদ্ধতি অনুসরণ করে চাকরির আবেদন সম্পন্ন করুন।

  • https://www.nmi.gov.bd অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকুন।
  • নিচের দিকে যান। (নিচের দিকে Scroll করুন)
  • “নোটিশ বোর্ড” দেখুন।
  • ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন ফরম PDF ফাইল সংগ্রহ করুন।
  • সঠিক তথ্য (Right Information) দিয়ে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন পত্র পূরণ করুন।
  • পাসপোর্ট সাইজের পরিষ্কার ছবি চাকরির আবেদন পত্রের সঙ্গে সংযুক্ত করুন।
  • ব্যাংক ড্রাফ্টের (Bank Draft) মাধ্যমে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন ফি পাঠিয়ে দিন।
  • সবার শেষে, ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট অফিশিয়াল ঠিকানায় চাকরির আবেদন পত্র প্রেরণ করুন।

আবেদন সম্পর্কিত সমস্যার সমাধান

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির আবেদন সম্পর্কিত সমস্যার সমাধান করার জন্য আপনি নিচের দেওয়া কন্টাক্ট মাধ্যমে যোগাযোগ করে সমাধান করতে পারেন।

  1. https://www.nmi.gov.bd ওয়েবসাইটে গিয়ে যোগাযোগ পেজে ইমেইল ঠিকানা (Email Address) নিয়ে মেইল করুন।
  2. আমাদেরকেও আমাদের ওয়েবসাইটের যোগাযোগ পেজের মাধ্যমে আপনার সমস্যা সম্পর্কে জানাতে পারেন।

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির পরীক্ষা

যোগ্য ও সঠিক আবেদনকারীকে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির জন্য নির্বাচিত করতে পরীক্ষার (Job Test) আয়োজন করবে। এই পরীক্ষায় সঠিক আবেদনকারী কে তিনটি (০৩) ধাপে চাকরির পরীক্ষা দিতে হবে।

  1. লিখিত পরীক্ষা যেটি আমরা (Written Exam) নামে জানি।
  2. মৌখিক পরীক্ষা যেটি আমরা (Oral Exam) নামে জানি।
  3. কম্পিউটার দক্ষতা পরীক্ষা (Computer Exam/Computer Skills Test)

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরির মৌখিক পরীক্ষা

ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরি পাওয়ার ক্ষেত্রে মৌখিক পরীক্ষা খুবই গুরুত্বপূর্ণ গুরুত্ব বহন করে। ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট চাকরি পাওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে মনোনীত পেতে অবশ্যই আপনাকে মৌখিক পরীক্ষায় (Oral Examination) পাশ করতে হবে।

মৌখিক পরীক্ষায় শুধু তারাই অংশগ্রহণ করতে পারবে যারা লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় পাশ করবে। যে সকল গুরুত্বপূর্ণ ডকুমেন্ট (Document) আপনার সঙ্গে আনতে হবে মৌখিক পরীক্ষার সময় তা নিচে আমরা উল্লেখ করে দিচ্ছি।

  • মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য প্রবেশপত্র/এডমিট কার্ড। (Admit Card)
  • সকল শিক্ষাগত সার্টিফিকেটের সত্যায়িত পরিস্কার ফটোকপি।
  • কম্পিউটার ব্যবহারে দক্ষতার সার্টিফিকেট/কম্পিউটার সার্টিফিকেট (Computer Certificate) থাকলে প্রয়োজনে নিয়ে আসতে হবে।
  • চাকরির আবেদন ফরমে উল্লেখিত ঠিকানা এলাকার ওয়ার্ড মেম্বার/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/উপজেলা চেয়ারম্যান/পৌরসভার মেয়র /সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার/কাউন্সিলর কর্তৃক স্বাক্ষর ও সিলসহ রিপিটেশন ঠিকানা ডকুমেন্ট সঙ্গে নিয়ে আসতে হবে।
  • চারিত্রিক সনদপত্র (Character Certificate) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দ্বারা ভেরিফিকেশন করতে হবে।
  • চাকরির জন্য আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে মুক্তিযোদ্ধার সনদ, প্রতিবন্ধী হলে তার সনদ, ও উপজাতি হলে তার প্রয়োজনীয় ডকুমেন্টস সঙ্গে নিয়ে আসতে হবে।

প্রতিদিন নিত্য নতুন সকল জনপ্রিয় প্রাইভেট চাকরি ও সকল সরকারি চাকরি খবর বিস্তারিতভাবে জানতে আমাদের ওয়েবসাইট বুকমার্কে সেভ করে রাখুন।

প্রতিদিন ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট নিয়োগ ২০২৪ এর মত বিস্তারিত সরকারি চাকরি ও প্রাইভেট চাকরির খবর দেখতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top