মুকেশ আম্বানি বিশ্বের কততম ধনী বর্তমান সময়ে

প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে মুকেশ আম্বানি সারা বিশ্বের কত নাম্বার ধনী হিসেবে সম্পর্কে। কেননা সাম্প্রতিক সময়ে শুধু মাত্র ভারতে নয় গোটা বিশ্বে সারা ফেলে দিয়েছে তিনি। তার ছেলের বিয়েতে যে পরিমাণ অর্থ খরচ করছে তা পৃথিবীর অন্যতম একটি আয়োজন।

মুকেশ আম্বানির ছেলের বিয়ে ভারতে

গত কয়েকদিন ধরে আয়োজন করা হয়েছে ভারতের অন্যতম ধনী ব্যক্তি মুকেশ আম্বানির এক ছেলের বিয়ে। সেখানে ভারতীয় সকল তারকা এর পাশাপাশি এখানে নিমন্ত্রণ করা হয়েছে পৃথিবীর অন্যতম ধনী বিল গেটস‌। এছাড়াও এখানে এসেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক দেখারবার্গ। অর্থাৎ বিশ্বের থেকে বড় বড় সকল তারকারা এসেছে তার বিয়েতে যা অনেকের ভারতের ইতিহাসে প্রথম। এভাবেই আগমন ঘটছে তাদের। বলিউড তারকা এবং অন্যান্য দেশীয় সকল ব্যক্তিবর্গেরা রয়েছে এখানে। কিন্তু সবচেয়ে আকর্ষণীয় হচ্ছে এই দুইজন ব্যক্তি।

মুকেশ আম্বানি বিশ্বের কততম ধনী বর্তমান সময়ে

অনেকেই জানতে চান তিনি সারা বিশ্বে কত নম্বর ধনী। আরো জানতে চান তার বাড়ির মূল্য কত এবং কত সম্পত্তির মালিক। আজকের এই প্রতিবেদনে এখন সে বিষয় সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করব আমরা। তবে প্রথমে জেনে নেই তার আয়ের উৎস সম্পর্কে। তিনি হচ্ছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিস এর চেয়ারম্যান। দিনে 2023 সালে প্রথম ১০ জন ধনীর ভিতর থেকে ছিটকে গিয়েছিলেন কিন্তু আবার পুনরায় এর মধ্যে প্রবেশ করতে চাচ্ছেন। বর্তমান সময় পর্যন্ত তার মোট সম্পত্তির পরিমাণ ধরা হচ্ছে আনুমানিক ৯০ বিলিয়ন ডলারের মত। তিনি সারা বিশ্বের প্রথম ১০ ধনীদের মধ্যে অবস্থান করছেন। তবে এশিয়া মহাদেশের মধ্যে তিনি প্রথম ধনী এমনকি ভারতের মধ্যে নেই সম্পদের দিক থেকে সবার আগে রয়েছেন।

মুকেশ আম্বানির বাড়ির সংক্রান্ত তথ্য

তার বাড়ি কি সবচেয়ে বেশি আকর্ষণীয় সবার কাছে এবং পছন্দের। মুকেশ আম্বানির বাড়িতে রয়েছে চার লক্ষ স্কয়ার ফিট নিয়ে তৈরি। আর এখানে ব্যবহার করা হয়েছে সকল উচ্চ মানের ডিজাইন এবং প্রযুক্তি গুলো। শুধুমাত্র ছাদেই হেলিকপ্টার জয়েন করতে পারে তিনটি‌। আর সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হচ্ছে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভূমিকম্প প্রতিরোধ প্রযুক্তির ব্যবহার করা হয়েছে এখানে। এছাড়াও রয়েছে তার ব্যক্তিগত শপিংমল রেস্টুরেন্ট এবং অন্যান্য বিষয়ে।

এই প্রতিবেদনে দেখলেন মুকেশ আম্বানি বিশ্বের কততম ধনী সে বিষয় সম্পর্কে। তার সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো জানতে হলে অবশ্যই আমাদের পাপড়ি নিউজ নিয়মিত পড়বেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top