মাইগ্রেন সমস্যা দূর করুন এক নিমিষেই

স্বাস্থ্য প্রসঙ্গে আলোচনায় আজকে তুলে তারা হবে মাইগ্রেন সমস্যা দূর করার সল্যুশন নিয়ে। যাদের মাথাব্যথা জনিত সমস্যা রয়েছে বউ আগে থেকে তাদের এখন রয়েছে সুখবর। খুব সহজে ঘরে বসে এই সমস্যার সমাধান করতে পারবে একজন ব্যক্তি।

মাইগ্রেন সমস্যা দূর করুন এক নিমিষেই

এই সমস্যা সমাধান করার জন্য আমরা নিয়ে হাজির হয়েছে বেশ কিছু ঘরোয়া উপায়। যেগুলো অনুসরণ করলে কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে সমাধান করা সম্ভব হবে। চলুন তাহলে আমরা এই সকল উপায় গুলো দেখে নেই এখন।

পর্যাপ্ত পরিমাণ ঘুম

একজন মানুষকে সুস্থ সকল থাকতে হলে অবশ্যই তাকে পর্যাপ্ত পরিমাণ কমাতে হবে। যাদের নিয়মিত এই মাথাব্যথা জনিত সমস্যা রয়েছে তাদের ঘুমের দরকার। যদি ঘুম পরিমাণ মতো না হয় তাহলে মাইগ্রেনের সমস্যা তীব্রতা দেখা যায়। তাই দৈনিক কমপক্ষে ৬ থেকে ৮ ঘণ্টা ঘুমাতে হবে একজন সুস্থ ব্যক্তি।

দুশ্চিন্তা না করা

এই সমস্যার অন্যতম যে কারণ রয়েছে সেটি হচ্ছে অতিরিক্ত মাত্রায় দুশ্চিন্তা করা। ৮০ শতাংশ এই ধরনের রোগীর এই রোগ হওয়ার অন্যতম কারণ হচ্ছে এই দুশ্চিন্তা। আমি যতটা সম্ভব দুশ্চিন্তায় মুক্ত থাকতে হবে।

খাবার গ্রহণ

মাইগ্রেন সমস্যা দূর করার অন্যতম আরেকটি উপায় হচ্ছে পুষ্টিকর এবং আমিষ যুক্ত খাবার গ্রহণ। এই ধরনের খাবার গ্রহণ করে তারা সবসময় সুস্থ সবল থাকেন। তাই একজন ব্যক্তির সব সময় উচিত বেশি বেশি পুষ্টিকর খাবার গ্রহণ ‌

পরিমিত পানি খাওয়া

দীর্ঘ সময় পর্যন্ত যদি পানি কম খাওয়া হয় তাহলে মাথার বিভিন্ন নার্ভ গুলো শুকাতে শুরু করে। তাই পরিমিত পানি খেতে হবে যতটা সম্ভব। যদি একজন ব্যক্তি পরিমিত পানি না খান তাহলে তার মাইগ্রেন সমস্যা খুব দ্রুত দেখা দিতে পারে। নিজেকে সুস্থ সবল রাখতে হলেও দৈনিক মিনিমাম ২ থেকে ৩ লিটার পানি পান করতে হবে।

যদি প্রতিমাসে কমপক্ষে চার থেকে পাঁচবার সমস্যা দেখা যায় তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ দিতে হবে। একই সঙ্গে ডাক্তারের পরামর্শ অনুযায়ী প্রয়োজনে পদক্ষেপ গ্রহণ করে দ্রুত সমস্যার সমাধান করতে হবে। তা না হলে পরবর্তী সময়ে বড় কোন সমস্যার সৃষ্টি করতে পারে এটি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top