ডেন্টাল ভর্তি পরীক্ষা ২০২৪ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল থেকে

আগামীকাল থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে ডেন্টাল ভর্তি পরীক্ষা ২০২৪। আর যারা এখানে পরীক্ষায় অংশগ্রহণ করবে তারা একবার হলেও আমাদের এই খবর পড়ে নেবেন। তাহলে এই বটি সংক্রান্ত আরো গুরুত্বপূর্ণ সকল আপডেটগুলো আপনারা জানতে পারবেন এবং নিজেদেরকে সেই ভাবে প্রস্তুত করে তুলে নিতে পারবেন।

বাংলাদেশে মেডিকেলে ভর্তি হওয়ার ইচ্ছা থাকলে অনেকের ইচ্ছা থাকে ডেন্টাল সেক্টরে পড়াশোনা করার জন্য। আমাদের দেশে অনেকগুলো সরকারি বেসরকারি ডেন্টাল কলেজ এবং মেডিকেল বিশ্ববিদ্যালয় রয়েছে। আর এই সকল বিশ্ববিদ্যালয়গুলোতে একসঙ্গে পরীক্ষায় অনুষ্ঠিত হয়। আর যারা এই সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক তাদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে বেশ কয়েক সপ্তাহ আগে। এরপর প্রার্থীরা অনলাইনে আবেদন করেন এবং তারপর তাদেরকে অ্যাডমিট কার্ড ডাউনলোড দেওয়ার সুযোগ দেওয়া হয়। এডমিট কার্ড ডাউনলোড করে তারপরে একজন শিক্ষার্থী চূড়ান্তভাবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। পূর্বে থেকে বলা হয়েছে এডমিট কার্ড ব্যতীত কোনো শিক্ষার্থী এখানে ভর্তি পরীক্ষার জন্য অংশগ্রহণ করতে পারবেন না।

ডেন্টাল ভর্তি পরীক্ষা ২০২৪ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল থেকে

যারা অনলাইনে আবেদন করেছিলেন তাদেরকে অবশ্যই এখন এডমিট কার্ড ডাউনলোড করতে হবে তারপর এই অ্যাডমিট কার্ড নিয়ে তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। তবে এডমিট কার্ড ব্যতীত কোন শিক্ষার্থীরা এখানে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। এবারের যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে সেটি হচ্ছে মোট ৫০ হাজার ৪৯১ জন শিক্ষার্থী কারণ মোট এত সংখ্যক শিক্ষার্থী আবেদন করেছেন। তবে এখানে রয়েছে একটি সরকারি ডেন্টাল কলেজ এবং বাকিগুলো হচ্ছে যেমন ৮ টি মেডিকেল কলেজ। প্রতিটি সিটের প্রতিদ্বন্দিতা হচ্ছে ৯৩ জন করে।

বিভিন্ন কেন্দ্রগুলোতে এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। আশিকীদের কে অনুরোধ করা হয়েছে নির্দিষ্ট সময়ের পূর্বেই পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার জন্য। এবারের এ পরীক্ষা নিয়ন্ত্রণ করছে সম্পূর্ণ স্বাস্থ্য অধিদপ্তর থেকে। হাস্য অধিদপ্তরের ওয়েবসাইট থেকে আপনারা আরও আপডেট খবর জানতে পারবেন ডেন্টাল ভর্তি পরীক্ষা ২০২৪ সম্পর্কে। আরো অন্যান্য ভর্তি সংক্রান্ত আপডেট তথ্যগুলো পেতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন আপনারা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top