রিক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – শূন্য পদের সংখ্যা ১৩৮ জন

রিক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ( RIC NGO Job Circular 2024) ১৩৮টি শূন্য পদ পূরণের লক্ষ্যে ০৩টি চাকরির ক্যাটাগরিতে নতুন চাকরির সার্কুলার প্রকাশ হয়েছে।

বাংলাদেশের স্বনামধন্য এনজিও সার্কুলারের মধ্যে রিক এনজিও নিয়োগ ২০২৪ অন্যতম সেরা একটি চাকরির বিজ্ঞপ্তি। বাংলাদেশের সকল জেলা ব্যাপী এই জনপ্রিয় এনজিও চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রিক এনজিও নিয়োগ ২০২৪

রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার রিক এনজিও বাংলাদেশের যোগ্য ও অভিজ্ঞতা সম্পন্ন লোকদের জন্য ১৩৮ টি শূন্য পদে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি ১৭ এপ্রিল ২০২৪ ইং তাদের সাইটে https://www.ric-bd.org/news-career তে প্রকাশ করেছে।

রিক এনজিও চাকরির আবেদন পত্র যাচাই-বাছাই করে যোগ্য ব্যক্তিদের তাদের পদ অনুযায়ী চাকরি জন্য নির্বাচিত করবে। রিক এনজিও চাকরির আবেদন সরাসরি বা ডাকযোগে সম্পন্ন করতে হবে। আবেদনপত্র প্রেরণ করা শেষ দিন ও সময় কর্তৃপক্ষ ২৫ই এপ্রিল ২০২৪ ইং উল্লেখ করেছে।

রিক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

রিক এনজিও নিযোগ ২০২৪ এ শিক্ষাগত যোগ্যতায় ও অভিজ্ঞতা যোগ্যতায় (Educational Qualified & Experience Qualified) ব্যক্তিরা শুধুমাত্র চাকরির জন্য আবেদন পত্র জমা দিতে পারবে। তবে এই রিক এনজিও চাকরির পদের শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী ভিন্নতা রয়েছে।

বাংলাদেশের যোগ্যতায় ও অভিজ্ঞতাই স্বয়ংসম্পূর্ণ ১৮ বছরের উপরের ব্যাক্তিরা রিক এনজিও চাকরিতে আবেদন করতে পারবে। রিক এনজিও চাকরির আবেদনের বয়স আপনার জাতীয় পরিচয় পত্র/জন্ম নিবন্ধন অনুযায়ী হতে হবে।


মনে রাখুন: যোগ্যতায় স্বয়ংসম্পূর্ণ না হলে/যোগ্যতাই কমতি থাকলে রিক এনজিও চাকরির আবেদন করলেও কোন লাভ হবে না। রিক এনজিও চাকরির আবেদন বাতিল করে দিবে।

এছাড়া চাকরির আবেদনপত্রে কোন ভুল তথ্য দিলে যদি সেটি রিক এনজিও ধরতে পারে তাহলে আপনার চাকরির আবেদন বাতিল বলে গণ্য করবে। আবেদনপত্র ভুল তথ্য দেওয়া একটি অপরাধ।


রিক এনজিও নিয়োগ ২০২৪ সার্কুলার

আবেদনপত্র সকল নির্দেশনা হবে রিক এনজিও এর নিয়ম অনুসারে যেভাবে তারা চাকরির আবেদন প্রেরণ করার নিয়ম উল্লেখ করেছে।

এটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় যে চাকরির আবেদন কোনভাবেই রিক এনজিওের নিয়মের বাইরে করা যাবে না। চাকরির আবেদন করার সময় হুবহু আপনাকে রিক এনজিও চাকরির আবেদনের নিয়ম অনুসরণ করে সঠিক সময়ে সঠিক নিয়মে সম্পন্ন করে নিতে হবে।

রিক এনজিও নিয়োগ ২০২৪ এ আবেদন করার জন্য আপনাকে সর্বপ্রথম রিক এনজিও অফিসিয়াল ওয়েবসাইট https://www.ric-bd.org/news-career তে প্রবেশ করতে হবে।

পরে আপনাকে National ID Card, Educational Certificate এর তথ্য দিয়ে রিক এনজিও চাকরির আবেদন ফরম (Application Form) পূরণ করা লাগবে। এছাড়া চাকরির আবেদন পত্র Passport Size Photo সংযুক্ত করতে হবে।

তাই চাকরিতে আবেদন পত্র প্রেরণ করার পূর্বেই রিক এনজিও জব সার্কুলার 2024 (Resource Integration Center RIC Job Circular 2024) সম্পর্কে সকল তথ্য সার্কুলার থেকে জেনে নিতে হবে।

রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার নিয়োগ ২০২৪

সংস্থার নামরিক এনজিও।
কোম্পানীর ক্যাটাগরিপ্রাইভেট কোম্পানি।
চাকরির ক্যাটাগরিএনজিও চাকরি
প্রকাশ১৭ এপ্রিল ২০২৪ ইং।
মোট সার্কুলার সংখ্যা০১টি চলমান। (Running)
চাকরির পদের ক্যাটাগরি০৩টি।
মোট লোক সংখ্যা১৩৮ জন।
জব ক্যাটাগরিএনজিও সংস্থা
শিক্ষাগত যোগ্যতার প্রয়োজনীয়তাSSC, HSC, Graduate/Post Graduate পাস হওয়া প্রয়োজন।
বয়সরিক এনজিও সার্কুলার অনুযায়ী।
অভিজ্ঞতা প্রয়োজনীয়তাপদ ভেদে প্রয়োজন আছে আাবার নেই
আবেদনের জেলাসকল জেলা (All District)
মাসিক সেলারিসার্কুলার অনুযায়ী
আবেদন ফরম জমা দেওয়ার পদ্ধতিঅফলাইনে।
আবেদন শুরু১৭ এপ্রিল ২০২৪ ইং।
আবেদন শেষ২৫ এপ্রিল ২০২৪ ইং।
আবেদনের ওয়েবসাইটhttps://www.ric-bd.org/news-career
কর্তৃপক্ষের ওয়েবসাইটhttps://www.ric-bd.org/

রিক এনজিও নিয়োগ ২০২৪ ইমেজ

চাকরির আবেদনের গুরুত্বপূর্ণ সকল বিষয় জানার জন্য রিক এনজিও নিয়োগ ২০২৪ সার্কুলার অফিশিয়াল ইমেজ দেখতে হবে। এর মধ্যে চাকরির আবেদনের বয়সসীমা, আবেদন করার পদ্ধতি, লিঙ্গ, আবেদনের ঠিকানা সহ সকল প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ তথ্য লিখা আছে। দয়া করে রিক এনজিও নিয়োগ ২০২৪ এর সকল তথ্য জানতে নিচের সার্কুলার ইমেজ মনোযোগ দিয়ে পড়ুন।

বাংলাদেশের দৈনিক পত্রিকা ইত্তেফাকে ১৭ এপ্রিল ২০২৪ ইং প্রকাশ হয়েছে।

আবেদন করতে হবে অফলাইনে/ডাকযোগে।

২৫ এপ্রিল ২০২৪ ইং এর মধ্যে আবেদন পত্র প্রেরণ করা লাগবে।

রিক এনজিও নিয়োগ ২০২৪ PDF ডাউনলোড

চলমান সকল সার্কুলার গুলোর পিডিএফ ফাইল (PDF) এখানে সংযুক্ত করা হয়েছে। রিক এনজিও চাকরির বিজ্ঞপ্তির পিডিএফ ফাইল সংগ্রহ করার জন্য নিচের দেওয়া ওয়েবসাইটের লিংকে ক্লিক করুন।

রিক এনজিও চাকরির Pdf ফাইল ডাউনলোড।

আরো ভালো সার্কুলার গুলো দেখুন।



রিক এনজিও চাকরিতে আবেদনের শর্তাবলী

  • নাগরিক: শুধুমাত্র বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন নাগরিক রিক এনজিও চাকরির জন্য আবেদন করতে পারবে।
  • নির্দিষ্ট বয়সসীমা: অবশ্যই আপনাকে রিক এনজিও নিয়োগ ২০২৪ সার্কুলারে উল্লেখিত তারিখ অনুযায়ী বয়স হতে হবে।
  • শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: অবশ্যই আপনার মধ্যে রিক এনজিও নিয়োগ ২০২৪ সার্কুলার উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা ও পদ অনুযায়ী অভিজ্ঞতার লাগবে।
  • আবেদনের জেলা: কিছু পদে সকল জেলার লোকজন আবেদন করতে পারবে, আবার কিছু পদে নির্দিষ্ট জেলার লোকজন আবেদন করতে পারবে।
  • চাকরির আবেদন পদ্ধতি: আপনাকে অবশ্যই রিক এনজিও জব সার্কুলার ২০২৪ অফিস অফিশিয়াল নোটিশ অনুযায়ী চাকরির আবেদন সম্পন্ন করতে হবে।

রিক এনজিও চাকরির আবেদন করার পদ্ধতি (Application Process)

সর্বপ্রথম আপনাকে রিক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর সকল তথ্য উপরের সংযুক্ত করা সারকুলার ইমেজ থেকে দেখে নিতে হবে। যাতে করে আপনি সঠিকভাবে রিক এনজিও এর চাকরির আবেদন সম্পন্ন করতে পারেন। তারপর নিচের দেওয়া পদ্ধতি অনুসরণ করে চাকরির আবেদন সম্পন্ন করুন।

  • https://www.ric-bd.org/news-career অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকুন।
  • আপনার পছন্দের সার্কুলারে ক্লিক করুন।
  • রিক এনজিও চাকরির আবেদনের পদে ক্লিক করুন।
  • সঠিক তথ্য (Right Information) দিয়ে রিক এনজিও চাকরির আবেদন ফরম পূরণ করুন।
  • আবেদন ফরমে দেওয়া তথ্যগুলো আবার যাচাই করুন।
  • সবার শেষে, সাবমিট (Submit) বাটনে ক্লিক করে আবেদন সম্পন্ন করুন।

আবেদন সম্পর্কিত সমস্যার সমাধান

রিক এনজিও চাকরির আবেদন সম্পর্কিত সমস্যার সমাধান করার জন্য আপনি নিচের দেওয়া কন্টাক্ট মাধ্যমে যোগাযোগ করে সমাধান করতে পারেন।

  1. https://www.ric-bd.org/news-career ওয়েবসাইটে গিয়ে যোগাযোগ পেজে ইমেইল ঠিকানা (Email Address) নিয়ে মেইল করুন।
  2. আমাদেরকেও আমাদের ওয়েবসাইটের যোগাযোগ পেজের মাধ্যমে আপনার সমস্যা সম্পর্কে জানাতে পারেন।

রিক এনজিও চাকরির পরীক্ষা

যোগ্য ও সঠিক আবেদনকারীকে রিক এনজিও চাকরির জন্য নির্বাচিত করতে পরীক্ষার (Job Test) আয়োজন করবে। এই পরীক্ষায় সঠিক আবেদনকারী কে তিনটি (০২) ধাপে চাকরির পরীক্ষা দিতে হবে।

  1. লিখিত পরীক্ষা যেটি আমরা (Written Exam) নামে জানি।
  2. মৌখিক পরীক্ষা যেটি আমরা (Oral Exam) নামে জানি।

রিক এনজিও চাকরির মৌখিক পরীক্ষা

রিক এনজিও চাকরি পাওয়ার ক্ষেত্রে মৌখিক পরীক্ষা খুবই গুরুত্বপূর্ণ গুরুত্ব বহন করে। রিক এনজিও চাকরি পাওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে মনোনীত পেতে অবশ্যই আপনাকে মৌখিক পরীক্ষায় (Oral Examination) পাশ করতে হবে।

মৌখিক পরীক্ষায় শুধু তারাই অংশগ্রহণ করতে পারবে যারা লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় পাশ করবে। যে সকল গুরুত্বপূর্ণ ডকুমেন্ট (Document) আপনার সঙ্গে আনতে হবে তা রিক এনজিও নিয়োগ সার্কুলারের ইমেজে পরিষ্কার ভাবে উল্লেখ করা আছে।

রিক এনজিও নিয়োগ পরীক্ষার সময়সূচি

রিক এনজিও নিয়োগ পরীক্ষার সময়সূচী, কেন্দ্রের নাম চাকরির আবেদন পত্র দেওয়া মোবাইল নাম্বার (Mobile Number) বা ইমেইল এড্রেস (E-Mail Address) এ Message করে রিক এনজিও জানিয়ে দেবে। তাই আবেদনের পরবর্তী সময়ে আপনাকে প্রতিনিয়ত ইমেইলের ইনবক্স বা মোবাইলের ইনবক্স চেক করতে হবে।

প্রতিদিন নিত্য নতুন সকল জনপ্রিয় প্রাইভেট চাকরি ও সকল সরকারি চাকরি খবর বিস্তারিতভাবে জানতে আমাদের ওয়েবসাইট বুকমার্কে সেভ করে রাখুন।

প্রতিদিন রিক এনজিও নিয়োগ ২০২৪ এর মত আরও প্রাইভেট চাকরির খবর দেখতে আমাদের ওয়েবসাইটের প্রাইভেট চাকরি ক্যাটাগরি ভিজিট করতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top