১৮তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি গাইড ২০২৪

এর প্রতিবেদনে এখন তুলে ধরা হবে ১৮তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি বই সম্পর্কে। আগামী ১৫ই মার্চ থেকে শুরু হতে যাচ্ছে এই শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থী। এ পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদের অবশ্যই প্রস্তুতি গ্রহণ করতে হবে।

গত ২৩ ফেব্রুয়ারি থেকে ডাউনলোড করা শুরু হয়ে গেছে নিবন্ধন পরীক্ষা প্রবেশপত্র। এখন পর্যন্ত যারা এই প্রবেশপত্র ডাউনলোড করতে পারেনি তারা আমাদের নিচের দেওয়া প্রতিবেদনের প্রবেশ করুন এবং সেখান থেকে দেখে নিন ডাউনলোড করার নিয়ম সম্পর্কে। কেননা প্রবেশপত্র ব্যতীত কোন শিক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারে না এমনকি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। তাদেরকে অবশ্যই প্রথমে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে তারপর প্রিন্ট আউট সংরক্ষণ করে পরীক্ষার কেন্দ্রে পৌঁছাতে হবে।

১৮তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি গাইড ২০২৪

এ যাবত কালের নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে সর্বোচ্চ আবেদনপত্র জমা পড়েছে এবারের ১৮তম নিবন্ধনে। বলা হয়েছে প্রায় ১৮ লক্ষ ৪০ হাজার এর অধিক প্রার্থীরা এখানে আবেদন করেছে। রেকর্ড সংখ্যক প্রার্থী এবারে এখানে আবেদন করেছে তারা। তাই প্রতি বছরের মত এবার তার প্রতিযোগিতা অনেক শক্তিশালী।

তাই চাকরিপ্রার্থীদেরকে নতুনভাবে প্রস্তুতি দিতে হয় আরো ভালোভাবে। দেখা যাচ্ছে প্রতিটি সিটের বিপরীতে প্রতিযোগিতা করবেন প্রায় ৫০ জন করে প্রার্থী। এই ৫০ জন প্রার্থীকে প্রতিদ্বন্দ্বিতা করে টিকে থাকতে হলে অবশ্যই তাকে ভালোভাবে পড়াশোনা করতে হবে এবং সর্বোচ্চ নম্বর পেতে হবে তাদের। আর এই নম্বরগুলো পেতে হলে অবশ্যই সর্বোচ্চ পর্যায় পর্যন্ত।

Enter here

তাই এ প্রস্তুতি গ্রহণ প্রার্থীদেরকে অবশ্যই ভালোভাবে পড়তে হবে। ১৫ দিন এই 15 দিনে যারা দ্রুত সিলেবাস করবে এবং করতে পারবে তারাই কেবলমাত্র এগিয়ে যাবে। এজন্য প্রথমে আপনাদের জন্য নিয়ে হাজির হয়েছে গাইড।

ওয়েবসাইটে প্রবেশ করে আপনারা ১৮তম শিক্ষক নিবন্ধন প্রস্তুতি গাইড ডাউনলোড করে নিতে পারবেন। এরকম সকল তথ্য এবং আপডেটগুলো পেতে হলে অবশ্যই নিউজ প্রতিনিয়ত ভিজিট করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top