বুকিং সহকারী ও টিকেট কালেক্টর নিয়োগ পরীক্ষার ফলাফল

অতি নিকটে প্রকাশিত করা হবে বুকিং সহকারী ও টিকেট কালেক্টর নিয়োগ ফলাফল। শনিবার দুইটি ধাপে অনুষ্ঠিত হয়েছে এই দুটি পদের প্রাথমিক পরীক্ষা। আর এই পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে খুব শীঘ্রই।

বাংলাদেশের যতগুলো সরকারি চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি রয়েছে তার মধ্যে জনপ্রিয় আরেকটি নিয়োগ বিজ্ঞপ্তি হচ্ছে বাংলাদেশ রেলওয়ে। আর এই রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি জন্য অপেক্ষা করে থাকে লাখ লাখ চাকরি প্রার্থীরা। প্রতি বছরের মতো ২০২৩ সালেও এইখানে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়। তবে ২০২৩ সালে বেশ কয়েকটি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হলেও সবচেয়ে বেশি সংখ্যক জনপ্রিয়তা অর্জন করেছে বুকিংসহকারী ও টিকেট কালেক্টর পদে।

বুকিং সহকারী ও টিকেট কালেক্টর নিয়োগ পরীক্ষার ফলাফল

অনেকে জানতে চাচ্ছেন টিকেট কালেক্টর এর কাজ কি। একজন যাত্রী ট্রেনের টিকেট ক্রয় করবে এবং ভ্রমণ করবে তখন তাদের নিকট থেকে একজন টিকেট নিয়ে নেবে। তাকেই বলতো বলা হয়ে থাকে টিকেট কালেক্টর। রেলওয়ে চলমান যাত্রীদের কাছ থেকে টিকিট সংগ্রহ করাই হচ্ছে টিকেট কালেক্টরের কাজ।

গত শনিবার এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে আর ফলাফল প্রকাশিত করা হবে শীঘ্রই বলে জানিয়ে দেওয়া হয়েছে। দেশজুড়ে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হলো বিভিন্ন জায়গায় কয়েকটি ঘটনা ঘটেছে যা সম্পূর্ণ বিচ্ছিন্ন। একটি জায়গায় শোনা গেছে ব্যাপক দুর্নীতি হয়েছে সে সকল জায়গায়। জায়গায় বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স প্রোডাক্ট ব্যবহার করে এই জালিয়াতি করে আসছিল। পুলিশের হাতে ধরা পড়ে এবং সঙ্গে সঙ্গে তাদের আইন অনুযায়ী শাস্তি দেওয়া হয়ে থাকে।

অফিসিয়াল ভাবে কোন ভাবে জানিয়ে দেওয়া হয়নি বুকিং সহকারি ও টিকেট কালেক্টর নিয়োগ পরীক্ষার রেজাল্ট কখন দেওয়া হবে সে। ফল দেওয়ার পূর্বে মুহূর্তে তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেবে এবং সেখান থেকে প্রার্থীরা বিভিন্ন উপায়ে দেখতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top