জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৪

গত ২৮ তারিখ পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন এর সময়সীমা ছিল। এই নির্দিষ্ট সময়ের ভিতরে আবেদন করে ফেলেছেন আর যারা আবেদন করে ফেলেছেন তাদের ফলাফলে প্রকাশিত করা হবে খুব দ্রুত।

বাংলাদেশে অনেকগুলো পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে এগুলোর চাহিদা অত্যন্ত বেশি থাকলে সকল শিক্ষার্থীদের ভর্তি দেওয়ার সুযোগ হয় না। কারণ এই সকল বিশ্ববিদ্যালয়ের আসন সংখ্যা সীমিত এবং নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন শিক্ষার্থীরা এখানে আবেদন করতে পারেন। পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরেই দ্বিতীয় পছন্দের জায়গা হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়। জাতীয় বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্ত কলেজগুলোতে শিক্ষার্থীদের ইচ্ছা সবচেয়ে বেশি থাকে। বিশেষ করে সরকারি কলেজে ভর্তি হতে আগ্রহী থাকে প্রায় সবাই। তবে এবারের যে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে এখানে সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয় এবং শিক্ষার্থীরা আবেদন করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৪

শিক্ষার্থীরা আবেদন করেছিল এবার অনলাইনে। কারণ বেশ কয়েক বছর ধরে ম্যানুয়াল ভাবে বাদ দিয়ে অনলাইনে আবেদন করতে হচ্ছে শিক্ষার্থীদের। যারা অনলাইনে আবেদন করেছেন তাদের ফলাফলে এখন প্রকাশিত করা হবে। ফলাফল এখন পর্যন্ত প্রকাশিত কবে হবে সে বিষয়টি তুলে ধরা হয়নি তবে আমরা আপডেট তথ্য পাওয়া মাত্রই আপনাদেরকে জানিয়ে দেবো আপডেটের মাধ্যমে।

ফলাফল শিক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। যদি কোন শিক্ষার্থী কোন কলেজে নির্বাচিত না হন তাহলে সে ক্ষেত্রে আবার পুনরায় আবেদন করতে পারবেন। থাক শিক্ষার্থীদেরকে আবার দ্বিতীয়বার সুযোগ দেওয়া হবে ভর্তি আবেদন করার জন্য। এছাড়া অনলাইনে ফলাফল দেখার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। সেখানে রোল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে সাবমিট করলেই একজন শিক্ষার্থী তাদের জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল দেখতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top